MLA Idris Ali : ‘জোর করে উচ্ছেদ করতে এলে রক্তগঙ্গা বইবে’, হুঁশিয়ারি ইদ্রিসের

MLA Idris Ali : জোর করে কাউকে তোলা যাবে না। পুনর্বাসন না দিয়ে জোর করে উচ্ছেদ করতে এলে রক্তগঙ্গা বইবে বলে হুশিয়ারি দিলেন বিধায়ক ইদ্রিস আলিকে।

MLA Idris Ali : ‘জোর করে উচ্ছেদ করতে এলে রক্তগঙ্গা বইবে’, হুঁশিয়ারি ইদ্রিসের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 11:35 PM

মুর্শিদাবাদ: রেলের জমিতে বসবাসকারীদের উচ্ছেদ এবং রেলওয়ে সাবওয়ে তৈরির করার ব্যাপারে জট অব্যাহত দীর্ঘদিন থেকে। এ বিষয়ে এদিন মুর্শিদাবাদের (Murshidabad) ভগবানগোলা বিধানসভার এক নম্বর বিডিও অফিসে বসল বৈঠক। রেল কর্তৃপক্ষ এর সঙ্গে এবং ভগবানগোলা রানিতলা যৌথ নাগরিক মঞ্চের প্রতিনিধিদের আলোচনা হয় বলে জানা যায়। এদিনের আলোচনায় অংশ নেন ভগবানগোলা বিধানসভার বিধায়ক ইদ্রিস আলি (MLA Idrish Ali)। ভগবানগোলা এক নম্বর ব্লকের বিডিও শ্রী পুলক কান্তি মজুমদারই গোটা বৈঠকটি পরিচালনা করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভগবানগোলা থানার ওসি শ্রী দীপক হালদার। তবে জোর করে কাউকে তোলা যাবে না। পুনর্বাসন না দিয়ে জোর করে উচ্ছেদ করতে এলে রক্তগঙ্গা বইবে বলে হুঁশিয়ারি দিলেন ইদ্রিস আলিকে। 

তিনি বলেন, “আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন কাউকে পুনর্বাসন না দিয়ে জোর করে উচ্ছেদ করা যাবে না। জোর করে কাউকে উচ্ছেদ বা কারও ক্ষতি করে ভূগর্ভস্থ রাস্তা তৈরি করলে রক্তগঙ্গা বয়ে যাবে।” ইদ্রিসবাবু ছাড়াও এদিনের আলোচনা সভায় নাগরিক মঞ্চের তরফে প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন আজমল হক,মহঃ নুহিরদ্দিন, সাবিরুল ইসলাম, আবু সইম রিপন, ইমরান হোসেন প্রামানিক ওরফে রকি।         

অন্যদিকে এদিনই পৌরসভার অবৈধ ঘর ভাঙাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা মুর্শিদাবাদে। শনিবার দুপুর বারোটা নাগাদ মুর্শিদাবাদের কান্দি পৌরসভা অন্তর্গত ১৪ নম্বর ওয়ার্ডে পৌরসভার অবৈধ ঘর ভাঙতে গিয়ে আক্রান্ত হলেন পৌরসভার কয়েক জন কর্মী সহ অন্যান্যরা। ঘটনায় চার জন আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কান্দি থানার বিরাট পুলিশ বাহিনী। সূত্রের খবর, এ ঘটনায় আহত হয়েছেন পেশায় শিক্ষক রামকৃষ্ণ সরকার, পৌরসভার অস্থায়ী কর্মচারী কামাই সেখ, সোনারুল সেখ ও সুদেব ঘোষ। অন্যদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক ও শহর তৃণমূল সভাপতি দেবাশিস চ্যাটার্জি।