Murshidabad: ৫ হাজারে বিকোচ্ছে রক্ত, মুর্শিদাবাদে বড়সড় দালাল চক্রের পর্দাফাঁস

Murshidabad: অভিযোগ, বিভিন্ন নার্সিংহোম, হাসপাতালে ওত পেতে বসে থাকছে দালালরা। রক্তের প্রয়োজন শুনলেই তাঁরা এসে কথা বলছেন রোগীর পরিজনদের সঙ্গে।

Murshidabad: ৫ হাজারে বিকোচ্ছে রক্ত, মুর্শিদাবাদে বড়সড় দালাল চক্রের পর্দাফাঁস
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 9:32 PM

মুর্শিদাবাদ: একদিন আগেই বিরল বম্বে ব্লাড (Blood) গ্রুপের রক্তের ‘অপচয়ের’ অভিযোগ ওঠে কলকাতার একটি ব্ল্যাড ব্যাঙ্কের (Blood Bank) বিরুদ্ধে। যা নিয়ে বিস্তর চাপানউতরও শুরু হয় স্বাস্থ্য মহলের অন্দরে। এবার দালাল চক্রের হাতে পড়ে ৫ হাজার টাকায় রক্ত বিক্রির অভিযোগ সামনে আসছে মুর্শিদাবাদ থেকে। সাম্প্রতিককালে রাজ্যের একাধিক হাসপাতালে দালাল চক্রের বাড়বাড়ন্তের কথা প্রায়শই উঠে আসে খবরের শিরোনামে। অভিযোগ, বিভিন্ন নার্সিংহোম, হাসপাতালে ওত পেতে বসে থাকছে দালালরা। রক্তের প্রয়োজন শুনলেই তাঁরা এসে কথা বলছেন রোগীর পরিজনদের সঙ্গে। টাকার বিনিময়ে চলে আসেছে রক্ত। দালাল না ধরলে মেলে না পরিষেবা, বহু রোগীর পরিজনদের অভিযোগ এমনটাই। 

এরইমধ্যে মুর্শিদাবাদের খবরে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবার সন্ধ্যায় এমনই এক দালালকে হাতেনাতে ধরল স্বেচ্ছাসেবি সংগঠনের লোকেরা। সূত্রের খবর, শুক্রবার থেকে মুর্শিদাবাদের শক্তিপুরের এক বাসিন্দা বহরমপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। কিন্তু, তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন রক্তের। হাসপাতাল কর্তৃপক্ষ রক্তের প্রয়োজনের কথা জানিয়েছে রোগীর আত্মীয়দের। 

অভিযোগ, তাঁরা রক্তের খোঁজ শুরু করতেই তাঁদের কাছে চলে আসেন এক দালাল। জানান, ৫ হাজার টাকা দিলেই মিলবে রক্ত। অগ্রিমও নিয়েছিলেন ৩ হাজার টাকা। শনিবার তিনি রক্ত দিতে এলে রাস্তাতেই হাতেনাতে ধরা পড়ে যান। ঝন্টু কর নামে ওই ব্যক্তিকে ধরতেই উঠে আসে এক নার্সিংহোম কর্তার নাম। তাঁর লালবাগে নার্সিংহোম আছে বলে জানান ঝন্টু। জয়ন্তর মারফত কলকাতা থেকে তিনি রক্ত আনাতেন বলে ক্যামেরার সামনে জানিয়েছেন। ইতিমধ্যেই, বহরমপুর থানার হাতে অভিযুক্তকে তুলে দিয়েছেন রোগীর পরিজনরা। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা জেলাজুড়ে।