TMC in Murshidabad: দলের প্রাক্তন কাউন্সিলরের বিরুদ্ধে কাটমানির অভিযোগ, তৃণমূল বিধায়কের নির্দেশেই কি পথ অবরোধ?

Murshidabad: সরকারি প্রকল্পের আওতায় ঘর পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়ার অভিযোগ তুলছেন স্থানীয় মানুষজন। আর এরই প্রতিবাদে রবিবার দুপুরে রাজ্যসড়ক অবরোধ করা হল ডোমকলে।

TMC in Murshidabad: দলের প্রাক্তন কাউন্সিলরের বিরুদ্ধে কাটমানির অভিযোগ, তৃণমূল বিধায়কের নির্দেশেই কি পথ অবরোধ?
মুর্শিদাবাদের ডোমকলে পথ অবরোধ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 5:12 PM

মুর্শিদাবাদ: ফের কাটমানি নেওয়ার অভিযোগ। এবার অভিযোগ মুর্শিদাবাদের (Murshidabad) ডোমকল পুরসভার প্রাক্তন কাউন্সিলর প্রদীপ চাকির বিরুদ্ধে। আর এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন এলাকারই তৃণমূল বিধায়ক জাফিকুর ইসলাম। সরকারি প্রকল্পের আওতায় ঘর পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়ার অভিযোগ তুলছেন স্থানীয় মানুষজন। আর এরই প্রতিবাদে রবিবার দুপুরে রাজ্যসড়ক অবরোধ করা হল ডোমকলে। ডোমকল-জলঙ্গী রাজ্য সড়ক অবরুদ্ধ করে বিক্ষোভকারীদের দাবি, সরকারি ঘর দিতে হবে, নাহলে সুদ সমেত টাকা ফেরত দিতে হবে। প্রদীপ চাকির গ্রেফতারিরও দাবি তোলেন তাঁরা। বিক্ষোভরত এক মহিলা বলছেন, ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের নির্দেশেই নাকি এই পথ অবরোধ।

এদিকে এই অবরোধ বিক্ষোভের কয়েক ঘণ্টার মধ্যেই ফের তপ্ত হয় পরিস্থিতি। ডোমকলের প্রাক্তন কাউন্সিলর প্রদীপ চাকির উপর দলবল নিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে একদল মানুষের উপর। ঘটনায় গুরুতর আহত হয়েছেন প্রদীপ চাকি এবং তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

যদিও বিধায়ক তাঁর নির্দেশে বিক্ষোভের কথাটি অস্বাকীর করেছেন। সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “এটা আপনি ভুল বলছেন। আপনি কম শুনেছেন, বা বেশি শুনেছেন।” তবে ওই প্রাক্তন কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তাঁর কানেও এসেছে বলে জানান। বিধায়ক বলেন,”আমি অভিযোগ শুনেছি, ৮ নম্বর ওয়ার্ডের ৯২ জন বাসিন্দা… তাঁদের কাছ থেকে এই প্রাক্তন কাউন্সিলর টাকা নিয়েছিলেন ঘর দেবেন বলে। কার কাছে কত টাকা নিয়েছে, সেটি আইসি, এসডিও ও জেলাশাসকের কাছে চিঠিও পাঠিয়েছে। সেই নিয়েই তাঁরা রাস্তায় বসেছিলেন। পরে প্রশাসন তাঁদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দিয়েছে। আমরা আগামী দিনে এটি তদন্ত করে দেখব। জেলাশাসক, এসডিও দেখবেন। আমিও ব্যক্তিগতভাবে দেখব।”

বিধায়ক আরও বলছেন, “গত বিধানসভা ভোটে উনি প্রকাশ্যে বিজেপি করেছেন, তার প্রমাণ আমাদের কাছে আছে। বিজেপির যে প্রার্থী ছিলেন, তাঁর হয়ে ভোট প্রচার করেছিলেন। সেই ওয়ার্ডে আমরা সাইডে অন্য লোক দিয়ে ভোট করিয়েছি।” তবে ডোমকল এলাকায় তৃণমূলের অন্দরে কোনও গোষ্ঠীকোন্দল নেই বলেই দাবি তাঁর। তিনি বলেন, “এখন বিরোধী শূন্য ডোমকল। যদি কেউ বিজেপি বা জোটের থাকে, সেটি নিয়ে সাংগঠনিকভাবেই এগোব।”

বিজেপি অবশ্য বিষয়টি নিয়ে শাসক দলকে খোঁচা দিতে ছাড়েনি। বিজেপির জেলা সভাপতির বক্তব্য, “ডোমকলে আজ প্রাক্তন কাউন্সিলর প্রদীপ চাকির দুর্নীতির বিরুদ্ধে ওখানকারই বিধায়ক জাফিকুল ইসলামের অনুগামীরা রাস্তা অবরোধ করছে। সাধারণ মানুষ ভুক্তভোগী হচ্ছে। এতদিন ভারতীয় জনতা পার্টি রাস্তায় নামত। আজ দেখছি, তৃণমূলেরই প্রাক্তন কাউন্সিলরের বিরুদ্ধে তৃণমূলের বিধায়কের অনুগামীরা অবস্থান বিক্ষোভ করছে।”