Bangaon : বনগাঁয় ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টা, ৬ বছর পর ৩ জনের যাবজ্জীবন

Bangaon : গুলি চালনোর ঘটনার দিন অভিযুক্ত তিন ব্যক্তির বিরুদ্ধে উৎপল বিশ্বাসের স্ত্রী মৌসুমী বিশ্বাস বনগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

Bangaon : বনগাঁয় ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টা, ৬ বছর পর ৩ জনের যাবজ্জীবন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 8:14 PM

বনগাঁ : বছর ছয়েক আগে বনগাঁ (Bangaon) পৌরসভার এক ঠিকাদারকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ ওঠে তিন ব্যক্তির বিরুদ্ধে। তারপর থেকে চলছিল মামলা। অবশেষে ৩ অভিযুক্তদের যাবজ্জীবন সাজা ঘোষনা করল বনগাঁ আদালত (Bangaon Court)। প্রসঙ্গত, ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে বনগাঁ থানা এলাকার দেবগরের বাসিন্দা উৎপল বিশ্বাস নামে বনগাঁ পৌরসভার এক ঠিকাদারকে গুলি করে খুন করার চেষ্টার অভিযোগ ওঠে রণজিৎ বারুই,সুরেন রায়, দীনেশ মণ্ডল নামে তিন ব্যক্তির বিরুদ্ধে। ব্যবসায়িক কারণেই তাঁকে খুনের চেষ্টা করা হয় বলে অভিযোগ। উৎপল বিশ্বাসের পিঠে ও হাতে গুলি লাগে। গুরুতরভাবে জখম হন তিনি। বনগাঁয় প্রাথমিক চিকিৎসা শুরুর পর তাঁর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কলকাতার হাসাপাতালে ভর্তি করা হয়। ২০ দিন হাসাপাতালে ভর্তি থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি।

গুলি চালনোর ঘটনার দিন অভিযুক্ত তিন ব্যক্তির বিরুদ্ধে উৎপল বিশ্বাসের স্ত্রী মৌসুমী বিশ্বাস বনগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপরই রণজিৎ বারুই, সুরেন রায়, দীনেশ মণ্ডলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৬, ৩০৭, ৫০৬,ও অস্ত্র আইনে মামলা রুজু করে পুলিশ। গ্রেফতার করা হয় তিন জনকেই। পরবর্তীতে তিনজনই জামিনে মুক্ত হয়ে যান। ২০১৯ সাল থেকে শুরু হয় শুনানি। তারপর থেকে বেশ কয়েক দফায় চলে শুনানি। বাদী-বিবাদী সবপক্ষের সওয়াল জবাব শোনে আদালত। এরপরই গত ৬ ডিসেম্বর বনগাঁ এ ডি জে ২ আদালতের বিচারক পরেশ চন্দ্র কর্মকার ৩ জনকেই দোষী সাব্যস্ত করে। অবশেষে বৃহস্পতিবার প্রত্যেকের যাবজ্জীবন সাজা ঘোষণা করল আদালত। 

সরকারি আইনজীবী সঞ্জয় দাস বলেন, “যিনি গুলি চালিয়েছিলেন তিনি ঘটনার দিনই ২ ঘণ্টা পর ধরা পড়ে যান। বাকি দুজনও দ্রুত ধরা পড়ে যান। এ মামলায় এতদিনের শুনানিতে ১৬ জনের সাক্ষীর বয়না রেকর্ড করা হয়। তবে এর মধ্যে তিন জন আসামীদের দ্বারা নানাভাবে প্ররোচিত হয়ে মিথ্যা সাক্ষী দেন। সমস্ত সাক্ষ্য-প্রমাণ দেখে গত ৬ তারিখ আদালত তিনজনকে দোষী সাব্যস্ত করে। পাশাপাশি যাঁরা মিথ্যা সাক্ষী দিয়েছেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।”