Fake CID: CBI-এর পর এ বার CID! ভুয়ো অফিসারের ফাঁদে পা দিয়ে লক্ষ টাকার প্রতারণার শিকার চাকরিপ্রার্থী

North 24 Pargana: জিয়াউল হক নামে মগরার এক বাসিন্দার অভিযোগ বেশ কিছুদিন আগে তিনি রেলে চাকরির জন্য আবেদন করেছিলেন। চাকরি কবে পাবেন, বা আদৌ পাবেন কি না  তা নিয়ে সংশয় ছিল।

Fake CID: CBI-এর পর এ বার CID! ভুয়ো অফিসারের ফাঁদে পা দিয়ে লক্ষ টাকার প্রতারণার শিকার চাকরিপ্রার্থী
ভুয়ো অফিসার, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 4:11 PM

উত্তর ২৪ পরগনা: ভুয়ো সিআইডি অফিসার সেজে বহু জনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকার তছরুপ। তছরুপ এর অভিযোগে গ্রেফতার সুজন বিশ্বাস নামে নদিয়া জেলার শান্তি পুরের বাসিন্দা। কাচড়াপাড়া বাগমোড়ে লক্ষ্মী  আবাসনে ভাড়া নিয়ে সিআইডি (CID) অফিসার সেজে প্রতারণার ফাঁদ পেতেছিল সুজন। অভিযোগ, রেলে চাকরি দেওয়ার নাম করে আড়াই লক্ষ টাকা হাতিয়ে নেয় সে।

জিয়াউল হক নামে মগরার এক বাসিন্দার অভিযোগ বেশ কিছুদিন আগে তিনি রেলে চাকরির জন্য আবেদন করেছিলেন। চাকরি কবে পাবেন, বা আদৌ পাবেন কি না  তা নিয়ে সংশয় ছিল। সেইসময় তাঁর আলাপ হয় সুজনের সঙ্গে। নিজেকে সিআইডির একজন অধিকর্তা বলে পরিচয় দেয় সুজন। তার কাছে, সিআইডির নামাঙ্কিত আইকার্ডও ছিল। জিয়াউলকে সে একপ্রকার নিশ্চিৎ করে যেমন করে হোক রেলে চাকরি পাইয়ে দেবে। প্রচুর জানাশোনাও রয়েছে তার। চাকরির প্রয়োজনে সরল বিশ্বাসেই সুজনের কথা বিশ্বাস করে নেন জিয়াউল।

এরপর সুজন জানান, চাকরি পেতে গেলে টাকা দিতে হবে। ধাপে ধাপে কিস্তিতে সুজনকে মোট আড়াই লক্ষ টাকা দেন জিয়াউল। তখনও বোঝেননি যে সুজন প্রতারণা করছেন। জিয়াউলের কথায়, “সুজনবাবু জানিয়েছিলেন তিনি সিআইডি অফিসার। আমায় কাগজপত্রও দেখিয়েছিলেন। বলেছিলেন টাকা দিলে চাকরি হবে। তাই অতিকষ্টে টাকাটা জোগাড় করে দিই। এখন তো আমার একূল-ওকূল দুইকূল গেল। জানি না এরপর কী করব!” জিয়াউল আরও জানিয়েছেন টাকা দেওয়ার পর থেকে ই আর সুজনের পাত্তা পাচ্ছিলেন না তিনি। বিভিন্নভাবে ঘোরাচ্ছিলেন।

বহুদিন ধরে হেনস্থা হবার পর অবশেষে বীজপুর থানায় এসে অভিযোগ দায়ের করেন জিয়াউল। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ। অবশেষে বুধবার কাচরাপাড়া থেকে সুজনকে গ্রেফতার করে বীজপুর থানার পুলিশ। এই প্রথম নয়, এর আগেও ভুয়ো অধিকর্তাদের দীর্ঘ তালিকা পাওয়া গিয়েছিল। সেই টিকাকাণ্ডের দেবাঞ্জন দেব থেকে শুরু করে সনাতন রায় চৌধুরী, যত দিন গিয়েছে ভুয়ো অধিকর্তার তালিকা তত বেড়েছে। এ বার সেই তালিকায় সংযুক্ত হল সুজনের নামও। গোটা ঘটনার তদন্ত করে দেখছে বীজপুর থানার পুলিশ।

আরও পড়ুন: Weather Updates: ভরা মাঘেও মুখভার আকাশের, সরস্বতী পুজোয় ঝাঁপিয়ে বৃষ্টির সম্ভাবনা…কী বলছে হাওয়া অফিস?

আরও পড়ুন: Suvendu Adhikari on Shantanu Thakur: ‘শান্তনু আমার ভাই, সহকর্মী…কোনও কথা নয়’ 

আরও পড়ুন: Jai Hind University: চার দেওয়ালের মধ্যে প্রস্তাব, কবে পরিণতি? থমকে জয় হিন্দ বিশ্ববিদ্যালয়ের কাজ