Deganga: কী কাণ্ড, দেগঙ্গায় গরুর মূত্র-গোবর থেকে বেরোচ্ছে সোনা! চক্ষু ছানাবড়া এলাকাবাসীর

Deganga: যুক্তিবাদী মঞ্চের দাবি মানুষের যেমন গলব্লাডারের স্টোন হয় ঠিক তেমনি গবাদিপশুর পেটে স্টোন হতে পারে।

Deganga: কী কাণ্ড, দেগঙ্গায় গরুর মূত্র-গোবর থেকে বেরোচ্ছে সোনা! চক্ষু ছানাবড়া এলাকাবাসীর
গরুর মূত্র ও গোবর থেকে সোনা পাওয়ায় চাঞ্চল্য (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 8:06 PM

দেগঙ্গা: মনে আছে একসময় গরুর দুধে নাকি সোনা পাওয়া যায় বলে চাঞ্চল্যকর দাবি করেছিলেন বিজেপির রাজ্য সহ-সভাপতি দিলীপ ঘোষ? সেই নিয়ে কিন্তু কম জলঘোলা হয়নি। বিরোধী থেকে সাধারণ মানুষ অনেকেই সেই মন্তব্যকে বিদ্রুপ করেছিলেন। কিন্তু মঙ্গলবার দেগঙ্গায় ঘটল এমনই অস্বাভাবিক ঘটনা। গরুর মূত্র ও গোবর থেকে নাকি উদ্ধার হয়েছে সোনা এমনই দাবি স্থানীয়দের। তবে উদ্ধার হওয়া সোনা না অন্য কোন ধাতু সেটা একটা বিতর্কের বিষয়।

এদিকে, যুক্তিবাদী মঞ্চের দাবি মানুষের যেমন গলব্লাডারের স্টোন হয় ঠিক তেমনি গবাদিপশুর পেটে স্টোন হতে পারে। যা বহু মূল্যে বিক্রি হয়। স্বর্ণ ব্যবসায়ীরা এইগুলো কিনে থাকে কিন্তু সোনা না স্টোন যাই থাকুক না কেন সেগুলো পঞ্চাশ হাজার টাকা মূল্যে এক স্বর্ণ ব্যবসায়ী কিনে নেয়।

কী ঘটনা?

উত্তর ২৪ পরগনার দেগঙ্গার গোবর্ধনপুর। সেখানের  এক ব্যক্তি গরু পালন করেন। হঠাৎ বাড়ির মালিক সোমবার রাতে লক্ষ্য করেন তার পোষ্য গরুর মূত্র ও গোবর থেকে কিছু পাথর জাতীয় জিনিস বের হচ্ছে যা নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। আর এই খবর এলাকায় চাউর হতেই একজন স্বর্ণ ব্যবসায়ী তার বাড়িতে যান এবং সেই পাথর তিনি পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে কিনেও আনেন। আর এখানেই মানুষের সন্দেহ হয় সেগুলি কি সোনা? তা না হলে অত দামের বিনিময়ে কেন এক স্বর্ণ ব্যবসায়ী কিনলেন সেগুলি? এরপরই চাঞ্চল্য ছড়ায়গোবর্দ্ধনপুরে।

কিন্তু যুক্তিবাদী মঞ্চের দাবি, মানুষের যেমন গলব্লাডারে স্টোন হয় ঠিক তেমনি গবাদি পশুদের পেটেও এই ধরনের স্টোন হতে পারে যা হয়তো স্বর্ণ ব্যবসায়ীদের কাজে লাগে। গরুর মুত্র গোবর থেকে সোনা পাওয়ার ব্যাপারটি সম্পূর্ণ উড়িয়ে দিয়ে গুজব ছাড়া কিছুই নয় বলেছে তারা। তবে এই গরুর পেট থেকে উদ্ধার হওয়া সেই পাথর গুলিকে সোনা বলেই দাবি করছেন স্থানীয় সাধারণ মানুষ।

আরও পড়ুন: Covid-19 Bulletin : পরপর দু’দিন পাঁচশোর নিচে করোনা আক্রান্তের সংখ্যা

আরও পড়ুন: Bankura Municipal Election: ‘বিক্ষুব্ধদের কোনও দরকার নেই দলে’ বলা তৃণমূলের প্রাক্তন মন্ত্রীকে ‘হেরো’ বলে কটাক্ষ দলেরই পুরপ্রধানের