বনগাঁ পুর প্রশাসক পদ থেকে অপসারিত শঙ্কর, আনা হল গোপালকে

পুর প্রশাসকের বদল প্রসঙ্গে বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেন, "বনগাঁ পুর প্রশাসক শঙ্কর আঢ্যর দ্বারা দীর্ঘদিন ধরে অত্যাচারিত হচ্ছিল। মানুষ ভয়ে-আতঙ্কে পুরসভায় যেতে পারত না। আমরা এর বিরুদ্ধে অনেক আন্দোলন করেছি। নতুন যিনি দায়িত্ব নিচ্ছেন তাঁকে অনুরোধ করব, মানুষের জন্য কাজ করার জন্য।''

বনগাঁ পুর প্রশাসক পদ থেকে অপসারিত শঙ্কর, আনা হল গোপালকে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 4:25 PM

উত্তর ২৪ পরগনা: বনগাঁ পুরসভার প্রশাসক পদ থেকে সরানো হল শঙ্কর আঢ্যকে। ওই দায়িত্বে আনা হল তৃণমূলের প্রাক্তন বিধায়ক গোপাল শেঠকে । মঙ্গলবার এ বিষয়ে সরকারি নির্দেশিকা দেওয়া হয়েছে।

বেশ কিছুদিন ধরে বনগাঁ পুরসভার প্রশাসক বদল চাপানউতোর চলছিল। নতুন দায়িত্ব পেয়ে গোপাল শেঠ বলেন, “দল আমাকে মনে করেছে, তাই দায়িত্ব দিয়েছে। আমাকে দলের পক্ষ থেকে যে দায়িত্ব দেওয়া হবে সে দায়িত্বই পালন করব।”

২০১৫ সালে পুর নির্বাচনে বনগাঁর ২২টি ওয়ার্ডের মধ্যে ২১টিতে তৃণমূল জয়লাভ করে। ১ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়ে চেয়ারম্যান হয়েছিলেন শঙ্করবাবু।

কিন্তু তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে যখন দিল্লিতে বিজেপির সদর দফতরে বসে একের পর এক তৃণমূল নেতা ও জনপ্রতিনিধিদের হাতে পদ্ম পতাকা তুলে দিতে শুরু করেছেন তৃণমূলের একদা প্রধান সেনাপতি মুকুল রায়। এই ধারা অব্যাহত ছিল হালিশহর, কাঁচরাপাড়া এবং বনগাঁর মতো পুরসভার একাধিক কাউন্সিলরদের দলে টেনে ‘পুর বোর্ড দখলেও’। ২০১৯ সালের মে মাসে ১৩ জন কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে স্বৈরাচার ও স্বজনপোষণের অভিযোগ এনে অনাস্থা ঘোষণা করে।

সে সময় শঙ্করবাবুকে সরিয়ে দেওয়ার জন্য তাঁরা আবেদন জানিয়েছিলেন জেলা নেতৃত্বের কাছে ৷ পরে কয়েকজন কাউন্সিলর তৃণমূলে ফিরে যাওয়ায় অবশ্য ধ্বনি ভোটে জয়লাভ করেন শঙ্কর আঢ্য। অন্যদিকে বাকি কাউন্সিলররা তাঁর বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে বিজেপিতে যোগদান করেছিলেন।

আরও পড়ুন: ‘তোলাবাজ দাঙ্গাবাজ অশোক গৌতম’, সুনীল সিং-এর পর পোস্টার বিতর্কে ২ বিজেপি পৌরপ্রধান 

এদিন পুর প্রশাসকের বদল প্রসঙ্গে বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেন, “বনগাঁ পুর প্রশাসক শঙ্কর আঢ্যর দ্বারা দীর্ঘদিন ধরে অত্যাচারিত হচ্ছিল। মানুষ ভয়ে-আতঙ্কে পুরসভায় যেতে পারত না। আমরা এর বিরুদ্ধে অনেক আন্দোলন করেছি। নতুন যিনি দায়িত্ব নিচ্ছেন তাঁকে অনুরোধ করব, মানুষের জন্য কাজ করার জন্য।”