ফের বোমা উদ্ধারকে কেন্দ্র করে অশান্ত ভাটপাড়া! থানার সংখ্যা বৃ্দ্ধিতে নবান্নে চিঠি প্রশাসনের

Post Poll Violence: স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার রাতে, পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের কাঁটাডাঙ্গা বটতলায় একটি পরিত্যক্ত রেলের কোয়ার্টারে প্রচুর পরিমাণে তাজা বোমার হদিশ পাওয়া যায়।

ফের বোমা উদ্ধারকে কেন্দ্র করে অশান্ত ভাটপাড়া! থানার সংখ্যা বৃ্দ্ধিতে নবান্নে চিঠি প্রশাসনের
ভাটপাড়ায় আবারও বোমাবাজি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 7:58 PM

উত্তর ২৪ পরগনা: ভোটের পর বিন্দুমাত্র শান্ত হয়নি ভাটপাড়া।  ফের পরিত্যক্ত রেল কোয়ার্টার থেকে উদ্ধার হল প্রচুর তাজা বোমা। আচমকা বোমার (Bomb) হদিশ পেয়ে আতঙ্কিত স্থানীয়রা। প্রায় ১৬ঘণ্টা পেরিয়ে গেলেও বোমা উদ্ধারে দেখা মেলেনি বোম স্কোয়াডের। পাশাপাশি, ব্যারাকপুরে নিরাপত্তা বাড়াতে থানার সংখ্যা বৃদ্ধিতে নবান্নতে চিঠি পাঠাল প্রশাসন।

স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার রাতে, পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের কাঁটাডাঙ্গা বটতলায় একটি পরিত্যক্ত রেলের কোয়ার্টারে প্রচুর পরিমাণে তাজা বোমার (Bomb) হদিশ পাওয়া যায়। তবে কে বা কারা ওই বোমা রেখেছে তা জানা যায়নি। সঙ্গে সঙ্গে স্থানীয়  থানায় খবর দেন এলাকাবাসী। অভিযোগ, পুলিশ এসে পৌঁছলেও তখনিই এসে পৌঁছয়নি বোম স্কোয়াড। শনিবার সকালেও দেখা মেলেনি বোম স্কোয়াডের। স্থানীয় এক বাসিন্দার কথায়, “আমরা আতঙ্কিত। অনেকবার ফোন করেছি। কিন্তু বোম স্কোয়াডের লোক ‘আসছি আসব’ করে আসেনি। এখন যেভাবে উত্তাপ বাড়ছে, তাতে যখন তখন বিস্ফোরণ হতে পারে।”

ভোটের আগে হোক বা পরে রাজনৈতিক হিংসার জন্য বারবার নাম উঠে এসেছে ভাটপাড়ার। ব্যারাকপুর কমিশনারেট চত্বরে যেভাবে একের পর এক  অপরাধের সংখ্যা বাড়ছে তাতে ক্রমেই নড়েচড়ে বসেছে প্রশাসন। নিরাপত্তা বৃদ্ধিতে প্রায় আটটি নতুন থানা তৈরির অনুুমতি চেয়ে নবান্নে চিঠি দিল ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। পুলিশ সূত্রে খবর, লাকার বিভিন্ন থানার আয়তন ছোট হচ্ছে। তৈরি হচ্ছে নতুন আট টি থানা। পুরোনো থানা গুলি থাকছে। কিন্তু তার কিছুটা অংশ কেটে তৈরি হবে নতুন থানা।

কোন কোন থানা পরিবর্তিত হচ্ছে? 

  • বীজপুর থানা ভেঙে হালিশহর ও জেটিয়া থানা
  • নৈহাটি থানা ভেঙে শিবদাসপুর থানা
  • ভাটপাড়া ও জগদ্দল থানা ভেঙে বাসুদেবপুর থানা
  • টিটাগড় থানা ভেঙে মোহনপুর থানা
  • বেলঘড়িয়া থানা ভেঙে কামারহাটি ও দক্ষিণেশ্বর থানা
  • দমদম থানা ভেঙে নাগেরবাজার থানা

ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ বর্মা জানিয়েছেন, চলতি বছরেই সবকটি থানা তৈরি হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। শনিবার, নবান্নে প্রেরিত চিঠিতে থানার কাজ দ্রুত শুরু করার রাজ্য সরকারের অনুমতিও চাওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘নির্লজ্জ বেহায়া সরকারের’ সঙ্গে পদ্মের সংঘর্ষে ভাঙল ঘর, জখম একাধিক