শুক্রবার রাত থেকে টিকা নিতে লাইন, নোটিস দিয়েও বন্ধ হাসপাতালের গেট, বিক্ষোভ আমডাঙায়

COVID Vaccination:টিকাপ্রাপকরা জানিয়েছেন, প্রথম ও দ্বিতীয় ডোজ় মিলিয়ে শনিবার আমডাঙা গ্রামীণ হাসপাতালে ৩০০ টিকাদানের নোটিস দেওয়া হয়। সেইমতো, হাসপাতালের সামনে লাইন দিতে শুরু করেন টিকাপ্রাপকরা।

শুক্রবার রাত থেকে টিকা নিতে লাইন, নোটিস দিয়েও বন্ধ হাসপাতালের গেট, বিক্ষোভ আমডাঙায়
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 4:41 PM

উত্তর ২৪ পরগনা:  করোনাকালে টিকার আকাল রাজ্যের সর্বত্র দেখা গিয়েছে, তেমনই ভ্যাকসিন দুর্নীতি নিয়ে একাধিক অভিযোগও সামনে এসেছে। আমডাঙা গ্রামীণ হাসপাতালে টিকা (COVID Vaccination) না পেয়ে  ঠেলাঠেলি ধ্বস্তাধ্বস্তির ছবি সামনে এল শনিবার সকালে। টিকাপ্রাপকদের বিক্ষোভের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন দুই মহিলা।

টিকাপ্রাপকরা জানিয়েছেন, প্রথম ও দ্বিতীয় ডোজ় মিলিয়ে শনিবার আমডাঙা গ্রামীণ হাসপাতালে ৩০০ টিকাদানের নোটিস দেওয়া হয়। সেইমতো, হাসপাতালের সামনে লাইন দিতে শুরু করেন টিকাপ্রাপকরা। শুক্রবার রাত থেকেই লাইনে দাঁড়ান তাঁরা। কিন্তু শনিবার সকালে, সকাল নটার পরেও হাসপাতালের গেট না খোলায় বিক্ষোভ দেখাতে শুরু করেন টিকাগ্রাহকরা। সেইসময়, ধাক্কাধাক্কি, ঠেলাঠেলির মধ্যেই অসুস্থ হয়ে পড়েন দুই প্রৌঢ়া। সঙ্গে সঙ্গে তাঁদের ওই হাসপাতালেই জরুরি বিভাগে ভর্তি করা হয়।

কিছু টিকাপ্রাপকদের অভিযোগ, ভিড় নিয়ন্ত্রণে হাসপাতাল কর্তৃপক্ষ কোনও  পদক্ষেপ করেনি। শুক্রবার রাত থেকে তাঁরা লাইন দিলেও শনিবার সকালে আচমকা লাইন ভেঙে অনেকে আগে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। ফলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এমনকী, পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে বুঝেও এগিয়ে আসেনি হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও, এ বিষয়ে হাসপাতালের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে, শুধু আমডাঙাতেই নয়, টিকাকরণ (COVID Vaccination) নিয়ে চূড়ান্ত বিশৃঙ্খলা দেখা গিয়েছে একাধিক জেলাতেও। বাঁকুড়ার রেডক্রস সোসাইটির টিকাকরণ কেন্দ্রে ভ্যাকসিন নিয়ে বিশৃঙ্খলা দেখা দেয়। টিকা না পেয়ে পুলিশের সঙ্গেও  ধ্বস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়েন টিকাপ্রাপকরা। পরে পুলিশের কড়া পদক্ষেপে বিক্ষোভ নিয়ন্ত্রণে আনা হয়।

আরও পড়ুন: টিকা পাওয়ার আগেই ‘কো-উইন’ দিল শংসাপত্র! কাঠগড়ায় কলকাতার নামী বেসরকারি হাসপাতাল