Medicine: বড়সড় অভিযান ড্রাগ কন্ট্রোলের প্রতিনিধিদের, পেটি বোঝাই ওষুধ তোলা হল পুলিশের গাড়িতে

Burdwan News: এই ঘটনায় একজনকে আটকও করা হয়েছে। তাঁর ওষুধের দোকান ছিল বলে জানা গিয়েছে।

Medicine: বড়সড় অভিযান ড্রাগ কন্ট্রোলের প্রতিনিধিদের, পেটি বোঝাই ওষুধ তোলা হল পুলিশের গাড়িতে
সৌরেন রায়কে আটক করে পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 6:39 AM

পূর্ব বর্ধমান: বাক্স ভর্তি বেআইনি ওষুধ ঘরের ভিতর। বাড়িতে বেআইনিভাবে ওষুধ মজুত রাখার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে বর্ধমান থানার (Burdwan) পুলিশ। ধৃত ব্যক্তির নাম সৌরেন রায়। সোমবার বর্ধমান শহরের পাঞ্জাবি পাড়া এলাকায় হানা দেয় তদন্তকারীরা। একটি আবাসনের চারতলা থেকে সৌরেন রায়কে আটক করা হয়। সোমবার বেলা ৩টে নাগাদ ওই আবাসনে পৌঁছন রাজ্য ড্রাগ কন্ট্রোল ব্যুরোর দুই সদস্য। রাত প্রায় সাড়ে ৮টা নাগাদ সেখান থেকে বের হন তাঁরা। এই অভিযানে ছিল বর্ধমান থানার পুলিশও। অভিযানে উপস্থিত ছিলেন ডিএসপি ট্রাফিক (২) রাকেশ চৌধুরী। এরপরই রাতে সৌরেন রায় নামে ওই ব্যক্তিকে সঙ্গে নিয়ে রওনা দেয় পুলিশের ভ্যান। বেরিয়ে যান ড্রাগ কন্ট্রোল দফতরের প্রতিনিধিরাও। শুধু বলেন, অনেক কিছুই পাওয়া গিয়েছে। তবে তদন্তের স্বার্থে এর বেশি কিছু এদিন বলতে চাননি তাঁরা।

পুলিশ সূত্রে খবর, বর্ধমান শহরের খোসবাগানে এক সময় সৌরেন রায়ের একটি ওষুধের দোকান ছিল। বছর পাঁচেক আগে সেই দোকান বিক্রি করে দেন তিনি। এই ব্যক্তির গতিবিধি সম্পর্কে বর্ধমান থানার পুলিশের কাছে তথ্য আসার পরই পুলিশ রাজ্য ড্রাগ কন্ট্রোল ব্যুরোর সঙ্গে যোগাযোগ করে। তারপরই পাঞ্জাবি পাড়ার আবাসনে এদিন অভিযান চলে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ড্রাগ কন্ট্রোল ব্যুরোর তরফে এদিন অভিযানে ছিলেন মোতাহার শেখ ও রাজিবুল আলম নামে দুই প্রতিনিধি।

তদন্ত সেরে বেরোনোর সময় রাজিবুল আলম বলেন, “আমরা এখনই কিছু বলতে পারব না। অনেক প্রমাণই মিলেছে। ডিএসপির নজরদারিতেই তদন্ত চলছে। আমরা কিছু জিনিস পেয়েছি।” ঠিক কোন অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয় এদিন? পুলিশ সূত্রে খবর, অভিযোগ রয়েছে, ওই ব্যক্তি ওষুধ, ইনজেকশন (Not For Sale) অবৈধভাবে মজুত করে তা বর্ধমানের বিভিন্ন বেসরকারি নার্সিংহোম-সহ জেলার ও পার্শ্ববর্তী জেলার নার্সিংহোমে সরবরাহ করতেন।

জেলা স্বাস্থ্য দফতরের নজরদারি এড়িয়ে কীভাবে এই কারবার তিনি চালাচ্ছিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। পুলিশ সূত্রে খবর, এদিনের তল্লাশি অভিযানে ধৃত ব্যক্তির ফ্ল্যাট থেকে কয়েক পেটি ওষুধ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই গোটা ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে পুলিশ ও ড্রাগ কন্ট্রোল ব্যুরো। পুলিশ জানিয়েছে, সবে তদন্ত শুরু হয়েছে। তাই এখনই কিছু বলা সম্ভব নয়।