TMC-BJP Clash: রবিবাসরীয় দুপুরে উত্তপ্ত ময়না, বোমা-গুলি নিয়ে গেরুয়া ও সবুজের এলাকা দখলের লড়াই!

Purba Medinipur: এই ঘটনায় গ্রেফতার শাসকদলের তিন নেতা-কর্মী।

TMC-BJP Clash: রবিবাসরীয় দুপুরে উত্তপ্ত ময়না, বোমা-গুলি নিয়ে গেরুয়া ও সবুজের এলাকা দখলের লড়াই!
ময়নায় গ্রেফতার তিন তৃণমূল কর্মী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 6:18 PM

পূর্ব মেদিনীপুর: ক্রমাগত রাজনীতির পারদ চড়ছে পূর্ব মেদিনীপুরে (Purba Medinipur)। দিনে-দুপুরে চলছে গেরুয়া ও সবুজের এলাকা দখলের লড়াই। এলাকায় বোমা ও বন্দুকের খেলা। ঘটনায় আটক শাসকদলের তিন নেতা কর্মী।

গত বৃহস্পতিবার থেকে ফের লাগাতার উত্তপ্ত পূর্ব মেদিনীপুর ময়না থানার বাকচা এলাকা। বাকচার গোড়ামহল, গোবরদা এলাকায় বোমা বন্দুক হাতে চলে দুষ্কৃতীদের তাণ্ডব। জানা গিয়েছে, এলাকার একাধিক বিজেপি কর্মীর বাড়ি লক্ষ করে বোমাবাজি, ভাঙচুরের ঘটনা ঘটে। যার কারণে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। শনিবারও এলাকায় পড়ে থাকতে দেখা যায় তাজা বোমা।

এদিকে, এই ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন একজন তৃণমূল নেতা সহ দুইজন। এদের মধ্যে রয়েছেন তৃণমূল নেতা প্রকাশ কাণ্ডার ও অন্য দুই কর্মী হিমাদ্রী বর্মণ ও মদন মণ্ডল। রাত-ভর অভিযান চালিয়ে এই তিন জনকে গ্রেফতার করে ময়না থানার পুলিশ।

সূত্রের খবর, গোটা ঘটনায় পলাতক আরও বেশ কয়েকজন। হিমাদ্রী ও মদন গতপরশুর বোমাবাজিতে যুক্ত ছিলেন বলে সূত্র মারফত খবর পেয়েছে পুলিশ। ধৃতদের আজ তমলুক মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাদের জামিন নাকজ করে আট দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।কিন্তু কেন বা ঠিক কী কারণে ময়নার বাকচা সহ বিভিন্ন এলাকায় বোমা ও বন্দুকের খেলা চলছে তা অন্তত বুঝতে পারছেন না সাধারণ গ্রামবাসীরা। যার জেরে নিরীহ গ্রামবাসীদের ভুক্তভুগি হতে হচ্ছে।

প্রসঙ্গত, গত শুক্রবার পুরোভোটের আগে তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার বস্তা ভর্তি বোমা। ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। জানা গিয়েছে, বাকচা গ্রাম পঞ্চায়েতের গোবরাদন এলাকায় এক ব্যক্তির বাড়ির পিছন থেকে বস্তা ভর্তি তাজা বোমা উদ্ধার হয়। বোমাগুলি উদ্ধার করে ময়না থানার পুলিশ। এদিকে বোমার আঘাতে জখম হয়েছেন এক মহিলা। আর এই ঘটনাকে ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক বিতর্ক। বিজেপির দাবি বোমাগুলি স্থানীয় তৃণমূল নেতা সাহেব ঘড়া-র বাড়ির পিছন থেকে উদ্ধার হয়েছে। ঘটনায় স্থানীয় লোকজনই পুলিশকে খবর দেয়।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী কি একবারের চেষ্টাতেই ইতিহাসে পাশ করেছিলেন?’