Post Office Fraud: পোস্ট অফিস থেকে উধাও কষ্টের সঞ্চয়! খোঁজ নেই পোস্ট মাস্টারের

Post Office Fraud: ৯০ লক্ষ টাকা থেকে ১ কোটি টাকার প্রতারণা হয়েছে বলে দাবি এলাকার বাসিন্দাদের। তদন্ত করা হবে বলে জানিয়েছেন উপ ডাকঘরের পোস্ট মাস্টার।

Post Office Fraud: পোস্ট অফিস থেকে উধাও কষ্টের সঞ্চয়! খোঁজ নেই পোস্ট মাস্টারের
অভিযোগ জানিয়েছেন বহু আমানতকারী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 8:11 PM

পুরুলিয়া : কোটি টাকা হাতিয়ে পালিয়ে গিয়েছেন পোস্ট মাস্টার। এমনই গুরুতর অভিযোগ উঠল পুরুলিয়ার ঝালদায়। আমানতকারীদের দাবি, কষ্ট করে পোস্ট অফিসে টাকা রেখেছিলেন তাঁরা। সম্প্রতি তাঁরা দেখেন, সে টাকা উধাও। বেশ কয়েকজনের সঙ্গে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ। সব মিলিয়ে অন্তত এক কোটি টাকা হাতানোর অভিযোগ উঠেছে পোস্ট মাস্টার। গত দু’দিন ধরে তাঁর কোনও খোঁজ নেই। বৃহস্পতিবার সকাল থেকে সেই টাকা ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখান এলাকার মানুষজন।

পুরুলিয়ার ঝালদা শহরের মধ্যে পাট ঝালদা গ্রামে এই ঘটনা ঘটেছে। আমানতকারীদের দাবি, বহু কষ্ট করে দিনের পর দিন নিজেদের টাকা সঞ্চয় করেছিলেন তাঁরা। জমা করেছিলেন ওই পোস্ট অফিসে। কিন্তু সেই টাকা তুলতে গিয়ে চমকে যান তাঁরা। পোস্ট মাস্টার সম্যক ভট্টাচার্যের বিরুদ্ধে অভিযোগ, তিনি আজ নয় কাল বলে ফিরিয়ে দিচ্ছিলেন আমানতকারীদের।

এলাকার মানুষের বেশ কিছুদিন ধরে সন্দেহ হওয়ায় ঝালদার উপ ডাকঘরে যোগাযোগ করেন অনেকে। সেখান থেকে জানানো যায় তাঁদের টাকা সরকারি ভাবে জমাই পড়েনি। দুর্নীতির কথা পোস্ট মাস্টার স্বীকার করে নিয়েছেন বলেও জানা গিয়েছে। কিন্তু দুদিন ধরে তাঁর কোনও খোঁজ না মেলায় আরও আতঙ্ক বেড়েছে আমানতকারীদের। মৌখিক ভাবে ঝালদা ডাকঘরে ইতিমধ্যেই জানানো হয়েছে বিষয়টি। পুলিশেও অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন আমানতকারীরা।

ঝালদা উপ ডাকঘরে পোস্ট মাস্টার মধু মঙ্গল দাস জানান, তিনিও অভিযোগের কথা শুনেছেন। তিনি জানিয়েছেন বিষয়টি নিয়ে তদন্ত শুরু হবে। তবে অভিযুক্ত পোস্ট মাস্টারের কাকা তীর্থসুনীল ভট্টাচার্য জানান, তাঁর ভাইপো যা করেছেন, তার সঙ্গে পরিবারের কোনও সম্পর্ক নেই। পরিবার সম্যকের কোনও টাকা খরচ করত না বলে জানিয়েছেন তিনি।