অক্সিজেনের জন্য ছুটতে হবে না, ২৬ হাজার মানুষের পুরসভাই পরিত্রাতা

পুরসভার হেল্পলাইন নম্বরে যোগাযোগ করলেই মিলছে অক্সিজেন সিলিন্ডার। তাই দিয়েই জীবন বাঁচছে এলাকাবাসীর। পুরসভা থেকে সব মানুষের জন্য অক্সিজেনের ব্যবস্থাপনা জেলার মধ্যে প্রথম বলে দাবি পুর প্রশাসক সুজিত সরখেলের।

অক্সিজেনের জন্য ছুটতে হবে না, ২৬ হাজার মানুষের পুরসভাই পরিত্রাতা
প্রতীকী ছবি

দক্ষিণ ২৪ পরগনা: রাজ্যে দীর্ঘ হচ্ছে করোনা (Corona) সংক্রমণের তালিকা। হাসপাতালে শয্যার অভাব, অক্সিজেনের (Oxygen) জন্য প্রাণপাত করতে হচ্ছে মানুষকে। অক্সিজেনের এই আকালের মধ্যেই ২৬ হাজার মানুষের পরিত্রাতা জয়নগর-মজিলপুর পুরসভা। পুরসভাই সমস্ত নাগরিকের অক্সিজেন যোগানোর দায়িত্ব নিয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের দিশেহারা মানুষ। চারদিকে শুধুই অক্সিজেনের হাহাকার। ঘটছে আহরহ মৃত্যুর ঘটনা। একটু অক্সিজেনের জন্য এ হাসপাতাল সে হাসপাতাল ঘুরে ফিরতে হচ্ছে রোগী কিংবা তাদের পরিজনদেরকে। এমনই কঠিন সময়ে অক্সিজেন পাওয়া মানেই জীবন ফিরে পাওয়া। সেই জীবনদায়ী অক্সিজেন পেতে জেলা ও কলকাতার হাসপাতালগুলির ওপর নির্ভর না করে জয়নগর-মজিলপুর পুরসভা নিজেদের ১৪টি ওয়ার্ড এলাকার ২৬ হাজার বাসিন্দাদের জন্য জরুরি ভিত্তিতে অক্সিজেন পরিষেবা দিতে শুরু করেছে।

আরও পড়ুন: করতে হচ্ছে কান ধরে ওঠবোস, খুলে দেওয়া হচ্ছে বাইকের হাওয়া! লকডাউন না মানায় আটক বহু 

এর জন্য ১৪ টি অক্সিজেন সিলিন্ডার রাখা হয়েছে। পুরসভার হেল্পলাইন নম্বরে যোগাযোগ করলেই মিলছে অক্সিজেন সিলিন্ডার। তাই দিয়েই জীবন বাঁচছে এলাকাবাসীর। পুরসভা থেকে সব মানুষের জন্য অক্সিজেনের ব্যবস্থাপনা জেলার মধ্যে প্রথম বলে দাবি পুর প্রশাসক সুজিত সরখেলের।পুরসভার এহেন ব্যবস্থাপনায় স্বাভাবিকবাবেই খুশি নাগরিকরা।

Click on your DTH Provider to Add TV9 Bangla