Lalon Sheikh: সিটে খুশি লালন শেখের স্ত্রী, অখুশি সিবিআইয়ের রক্ষাকবচে

Birbhum: সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে বগটুই হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত লালন শেখের রহস্যমৃত্যু মামলার শুনানি ছিল। বিচারপতি নির্দেশ দেন, লালন শেখের মৃত্যুর তদন্ত করবে আদালতের তৈরি সিট।

Lalon Sheikh: সিটে খুশি লালন শেখের স্ত্রী, অখুশি সিবিআইয়ের রক্ষাকবচে
লালন শেখ ও তার স্ত্রী রেশমা।
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2023 | 8:08 PM

বীরভূম: সিবিআই (CBI) হেফাজতে লালন শেখের (Lalon Seikh) রহস্যমৃত্যুর তদন্তে সিট (SIT) গঠনের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সিট গঠন করে লালন শেখের মৃত্যুর তদন্ত করে হাইকোর্টে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের এই নির্দেশে খুশি লালন শেখের স্ত্রী রেশমা। তবে তিনি জানান, সিআইডি তাঁর স্বামীর মৃত্যুর তদন্ত ঠিকমতোই করছিল। লালন শেখের স্ত্রী রেশমা বলেন, “শুনে তো ভালই লাগছে। তদন্তটা ভাল হবে। আমার স্বামীকে যেভাবে হত্যা করা হয়েছে তার একটা বিহিত হবে এবার। কিছু তো বেরোবেই। আদালত ভালোর জন্যই করেছে।” তারপরও সিট গঠন করে তদন্ত করার যে নির্দেশ কলকাতা হাইকোর্ট দিয়েছে তাতে আরও ভাল কিছুই হবে। তবে অভিযুক্ত সিবিআইয়ের আধিকারিকদের আদালতের রক্ষাকবচ প্রদানের নির্দেশে খুশি নন লালন-পত্নী রেশমা।

রেশমার কথায়, “এটা নিয়ে কিছু বলার নেই। যারা মারল তাদের রক্ষাকবচ দিয়ে দিল। আমার পরিবারটা শেষ করে দিল। সিবিআই কী করল সকলে জানে। সিবিআইয়ের অধিকার ছিল না একজন অভিযুক্তকে মেরে ফেলার। আমার পরিবারটা তো শেষ করে দিল। সেই সিবিআই রক্ষাকবচ পেল। আমার পরিবার রসাতলে গেল। সিআইডি যথেষ্ট তদন্ত করেছে। ভিডিয়োগ্রাফি করেছে। এবার সিট দেখবে মামলা। আমি আশাবাদী।”

সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে বগটুই হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত লালন শেখের রহস্যমৃত্যু মামলার শুনানি ছিল। বিচারপতি নির্দেশ দেন, লালন শেখের মৃত্যুর তদন্ত করবে আদালতের তৈরি সিট। আইপিএস প্রণব কুমারের (আইজিপি) নেতৃত্বে এই সিটে থাকবেন হোমিসাইডের বীরেশ্বর চট্টোপাধ্যায়ও। তাঁদের হাতেই ভার দেওয়া হয়েছে আর কারা সিটে থাকবেন তা ঠিক করতে। এরপর তা আদালতকে জানাতে হবে।

লালন শেখের মৃত্যুর পর সিআইডির হাতে তদন্তভার ছিল। কলকাতা হাইকোর্টে মামলা হয়, সিবিআইয়ের হাতে বা কোনও নিরপেক্ষ তদন্তকারী সংস্থার হাতে তদন্তভার দেওয়া হোক। এদিন বিচারপতি সিট গঠনের নির্দেশ দেন। পাশাপাশি নির্দেশ দেন, সিবিআই অফিসারদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা সিট নিতে পারবে না।