করোনা আবহে বিজয় দিবসে হচ্ছে না ‘ট্যাটু’, অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ১৩ জন ভারতীয় মুক্তিযোদ্ধা

আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু করে ১৬ ডিসেম্বর পর্যন্ত চলবে  বিজয় দিবসের অনুষ্ঠান।

করোনা আবহে বিজয় দিবসে হচ্ছে না ‘ট্যাটু’, অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ১৩ জন ভারতীয় মুক্তিযোদ্ধা
বাংলাদেশ ও স্বাধীনতা, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Dec 05, 2020 | 8:45 PM

TV9 বাংলা ডিজিটাল: ডিসেম্বর মাস। বাংলাদেশের(Bangladesh) বুকে এক আত্মপ্লাবনের দিন। ১৯৭১-এর ১৬ ডিসেম্বর শুরু হয় স্বাধীন বাংলার(Bangladesh) পথচলা। রক্তক্ষয়ী বিপ্লবের পর নতুন স্বাধীনতাকে স্বাগত জানিয়ে আসছে বাংলাদেশ। এবছর, বিজয় দিবসে (Bangladesh Vijay Diwas) সস্ত্রীক উপস্থিত থাকবেন ১৩ জন ভারতীয় মুক্তিযোদ্ধা ও ৬ জন বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা। শনিবার ভারতীয় সেনার পূর্বাঞ্চলীয় সদর দপ্তরে বিজয় দিবস সংক্রান্ত সাংবাদিক বৈঠকে এমনই জানালেন মেজর জেনারেল বি শ্রীহরি।

প্রতিবছরই, বাংলাদেশের(Bangladesh) জাতীয় প্যারাড স্কোয়ারে পালিত হয় বিজয় দিবস। এবছর পালিত হবে ফোর্ট উইলিয়মের(Fort William) সামনে। তবে কোভিড আবহে ‘ট্যাটু’ হবে না বলেই  জানিয়েছেন সংশ্লিষ্ট সেনাকর্তা। এইদিনের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপকমিশনার তৌফিক হাসানসহ অন্যান্য কর্মকর্তারা। কোভিড আবহে এবার অনুষ্ঠানে জাঁক হবেনা বলেই জানিয়েছেন সেনাধ্যক্ষ।

আরও পড়ুন : এক্সক্লুসিভ ঐশী: আমিই সরকার, আমিই দশ, আমিই দেশ, ইজ ইক্যুয়াল টু মোদীজী

বাংলাদেশের(Bangladesh) ইতিহাসের পালাবদল হয়েছিল ডিসেম্বর মাসেই। ঐতিহাসিক এই দিনটিকে স্মরণ করে গোটা বাংলাদেশ। প্রসঙ্গত,এইবছর বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বিজয় দিবসে মুজিবুরকেও স্মরণ করা হবে জানিয়েছেন সেনাধক্ষ্য। কাঁটাতারে প্রলেপ লাগানোর পাশাপাশি কূটনীতিতেও নজর দিচ্ছে দুই দেশ। আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু করে ১৬ ডিসেম্বর পর্যন্ত চলবে  বিজয় দিবসের অনুষ্ঠান।