Elon Musk: ‘কোকেন ফিরিয়ে আনব…’, কোকা-কোলাও কিনে নেওয়ার ঘোষণা নয়া টুইটার কর্তার!

Elon Musk: বুধবারই এলন মাস্ক  টুইট করে জানান যে, এবার তিনি কোকা-কোলা সংস্থাকে কিনে নেওয়ার পরিকল্পনা করছেন।     

Elon Musk: 'কোকেন ফিরিয়ে আনব...', কোকা-কোলাও কিনে নেওয়ার ঘোষণা নয়া টুইটার কর্তার!
এলন মাস্ক।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 11:52 AM

ওয়াশিংটন: থামানো যাচ্ছে না এলন মাস্ক(Elon Musk)-কে।  নিজের বুদ্ধিমত্তা, শেখার আগ্রহ ও পুঁজিকে কাজে লাগিয়েই গাড়ি শিল্পে এনেছিলেন বিপ্লব। বলা যায়, তাঁর তৈরি টেসলা(Tesla)-র কাঁধে ভর করেই বৈদ্যুতিন গাড়ির জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। নিজের সংস্থা টেসলা, স্পেস এক্স সামলানোর পাশাপাশি এবার অন্য সংস্থাগুলির দিকেও হাত বাড়াচ্ছেন তিনি। ইতিমধ্যেই বিপুল অর্থের বিনিময়ে টুইটারকে কিনে নিয়েছেন। তাঁর পরবর্তী লক্ষ্য কী, সেটাও জানিয়ে দিলেন নিজেই। বুধবারই এলন মাস্ক টুইট করে জানান যে, এবার তিনি কোকা-কোলা (Coca-Cola) সংস্থাকে কিনে নেওয়ার পরিকল্পনা করছেন। তাঁর এই টুইট দেখেই শোরগোল পড়ে গিয়েছে নেটমহলে। তবে পরক্ষণেই যাবতীয় সংশয় দূর করে দেন তিনি।

চলতি সপ্তাহের সোমবার ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে টুইটার সংস্থাকে কিনে নেন এলন মাস্ক। তাঁর এই সিদ্ধান্তের পরই নেটাগরিকরা টুইটারে একের পর এক সংস্থা কিনে নেওয়ার দাবি জানান। ফলোয়ারদের এই দাবি পূরণ করতেই টুইট করেন মাস্ক। টুইটারের নতুন মালিক টুইটে জানান যে, এরপরে তিনি কোকা-কোলা সংস্থাকে কিনে নেবেন। ফিরিয়ে আনবেন কোকেন।

কোকাকোলায় কোকেন মেশানোর কথা ঘিরে বিতর্ক শুরু হলেও, কিছুক্ষণ পর মাস্ক নিজেই আগের একটি টুইটের স্ক্রিনশট পোস্ট করেন। সেই টুইটে লেখা ছিল, “এবার আমি ম্যাকডোনাল্ড কিনব এবং সেখানের সমস্ত আইসক্রিম মেশিন ঠিক করাব।” সেই টুইটের স্ক্রিনশট দিয়ে টেসলা কর্তা বলেন, “শুনুন, আমার পক্ষে অত্যাশ্চর্য কিছু করতে পারব না।”

এলন মাস্ক বরাবরই তাঁর বিপুল সম্পত্তির পাশাপাশি মজা করার স্বভাবের জন্যও পরিচিত।  টুইটার সংস্থাকে কিনে নেওয়ার আগে তিনি একাধিক পরিকল্পনার কথা জানিয়েছিলেন, যেখানে সান ফ্রান্সিসকোর সদর দফতরকে বদলে গৃহহীনদের জন্য থাকার জায়গা করে দেওয়া বা টুইটারে এডিট বাটন যোগ করার মতো কথা বলেছিলেন। কোকাকোলা সংস্থা কিনে নেওয়ার টুইটও একইভাবে মজাচ্ছলে বলেছেন বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, কোকাকোলার নাম তরল পানীয়ের প্রধান দুটি উপকরণ- কোকা  পাতা ও কোলা বীজের উপর ভিত্তি করেই রাখা হয়েছিল। কোলা বীজ থেকে ক্যাফিন পাওয়া যায়, অন্যদিকে কোকা পাতা কোকেন উৎপন্ন করা যায়।