LPG Cylinder Price: ১ তারিখেই সস্তা হয়ে গেল রান্নার গ্যাস, এর থেকে ভাল খবর আর কি হতে পারে!

Cylinder Price in Kolkata: প্রতি মাসের শুরুতেই অয়েল মার্কেটিং সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বিচার করে দেশীয় বাজারে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্য নির্ধারণ করে। এদিন অয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফে ঘোষণা করা হয়, ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম কমানো হল।

LPG Cylinder Price: ১ তারিখেই সস্তা হয়ে গেল রান্নার গ্যাস, এর থেকে ভাল খবর আর কি হতে পারে!
দাম কমল এলপিজি সিলিন্ডারের।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: May 01, 2024 | 12:44 PM

নয়া দিল্লি: মাসের প্রথম দিনেই সুখবর। কমল গ্যাসের দাম। একধাক্কায় ২০ টাকা কমানো হল রান্নার গ্যাসের দাম। আজ, ১ মে থেকেই কার্যকর হবে এই নতুন গ্যাসের দাম।

প্রতি মাসের শুরুতেই অয়েল মার্কেটিং সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বিচার করে দেশীয় বাজারে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্য নির্ধারণ করে। এদিন অয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফে ঘোষণা করা হয়, ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম কমানো হল। এবার থেকে দিল্লিতে ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হবে ১৭৪৫ টাকা ৫০ পয়সা।

মুম্বইয়েও ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ১৯ টাকা কমানো হয়েছে। এবার থেকে মুম্বইয়ে ১৯ কেজির এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে ১৬৯৮ টাকা ৫০ টাকা। চেন্নাইয়ে ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হবে ১৯১১ টাকা।

কলকাতায় আবার ২০ টাকা কমানো হয়েছে দাম। ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হবে ১৮৫৯ টাকা।

প্রসঙ্গত, সাধারণত হোটেল-রেস্তোরাঁতেই ব্যবহার হয় ১৯ কেজির এলপিজি সিলিন্ডার। গৃহস্থের বাড়িতে ব্যবহার ১৪.২ কেজির সিলিন্ডার।