Home Loan at Lower Interest Rate : বাড়ি কেনার স্বপ্ন! আকাশ ছোঁয়া EMI-র মাঝেই এই ব্যাঙ্কগুলো দিচ্ছে কমে সুদে হোম লোন

Home Loan at Lower Interest Rate : রেপো রেট বৃদ্ধির পরই একাধিক সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক EMI এ সুদের হার বাড়ানোর পথে হাঁটতে চলেছে। এর মধ্যেও কিছু ব্যাঙ্ক অপেক্ষাকৃত কম হারে দিচ্ছে হোম লোন।

Home Loan at Lower Interest Rate : বাড়ি কেনার স্বপ্ন! আকাশ ছোঁয়া EMI-র মাঝেই এই ব্যাঙ্কগুলো দিচ্ছে কমে সুদে হোম লোন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 10:30 PM

৫০ বেসিস পয়েন্ট রেপো রেট বৃদ্ধি করেছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক। গত মে মাস থেকে এই নিয়ে পরপর দু’বার রেপো রেট বৃদ্ধি করল RBI। তার ফলস্বরূপ বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাঙ্কগুলি নিজেদের ঋণের ক্ষেত্রে সুদের হার বাড়িয়েছে। গত মে মাসে রেপো রেট বাড়ানোর পরও একই ছবি দেখা গিয়েছিল। এদিকে ব্যাঙ্কের গ্রাহকদের চিন্তার কারণ বর্ধিত EMI। কারণ রেপো রেট বৃদ্ধির ফলে বাড়ছে EMI তে সুদের পরিমাণ। ইতিমধ্যেই বেশ কিছু পরিমাণ সেই পথে হেঁটেছে। এই পরিস্থিতিতে বেশ কিছু ব্যাঙ্ক কম সুদে দিচ্ছে হোম লোন।

যেসব ব্যাঙ্ক কম সুদে দিচ্ছে হোমলোন :

ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়া : ৩০ লক্ষ টাকা পর্যন্ত হোমলোনের ক্ষেত্রে সুদ থাকবে ৬.৯০ থেকে ৮.৬৫ শতাংশ। ৩০ লক্ষ থেকে ৭৫ লক্ষ পর্যন্ত লোনের ক্ষেত্রে ৬.৯০-৮.৮৫ শতাংশ সুদ। ৭৫ লক্ষের উপরে সুদের হার পড়বে ৬.৯০-৮.৮৫ শতাংশ।

ইন্ডিয়ান ব্যাঙ্ক : ৩০ লক্ষ টাকা পর্যন্ত হোমলোনের ক্ষেত্রে সুদ থাকবে ৬.৯০ থেকে ৭.৯৫ শতাংশ। ৩০ লক্ষ থেকে ৭৫ লক্ষ পর্যন্ত লোনের ক্ষেত্রে ৬.৯০-৭.৯৫ শতাংশ সুদ। ৭৫ লক্ষের উপরে সুদের হার পড়বে ৬.৯০-৭.৯৫ শতাংশ।

আইসিআইসিআই ব্যাঙ্ক : ৩০ লক্ষ টাকা পর্যন্ত হোমলোনের ক্ষেত্রে সুদ থাকবে ৭.১০ থেকে ৭.৯৫ শতাংশ। ৩০ লক্ষ থেকে ৭৫ লক্ষ পর্যন্ত লোনের ক্ষেত্রে ৭.১০-৭.৯৫ শতাংশ সুদ। ৭৫ লক্ষের উপরে সুদের হার পড়বে ৭.১০-৭.৯৫ শতাংশ।

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক : ৩০ লক্ষ টাকা পর্যন্ত হোমলোনের ক্ষেত্রে সুদ ৭ শতাংশ থেকে শুরু। ৩০ লক্ষ থেকে ৭৫ লক্ষ পর্যন্ত লোনের ক্ষেত্রে সুদ ৭ শতাংশ থেকে শুরু। ৭৫ লক্ষের উপরে লোনের জন্য সুদ ৭ শতাংশ থেকে শুরু।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া : ৩০ লক্ষ টাকা পর্যন্ত হোমলোনের ক্ষেত্রে সুদ থাকবে ৭.০৫ থেকে ৭.৭৫ শতাংশ। ৩০ লক্ষ থেকে ৭৫ লক্ষ পর্যন্ত লোনের ক্ষেত্রে ৭.০৫-৭.৭৫ শতাংশ সুদ। ৭৫ লক্ষের উপরে হোমলোনের ক্ষেত্রেও সুদের হার পড়বে ৭.০৫-৭.৭৫ শতাংশ।