Share Market: এই সব শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে মাত্র ১০ বছরেই হতে পারতেন কোটিপতি

Share Market: হিন্দুস্তান ফুডসের শেয়ার ১০ বছরে প্রায় ৪৩৭৩৮ শতাংশ রিটার্ন দিয়েছে। এই সময়ের মধ্যে বিনিয়োগকারীদের ১ লক্ষ টাকা বেড়ে ৪.৩৮ কোটি টাকা হয়ে গিয়েছে।

Share Market: এই সব শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে মাত্র ১০ বছরেই  হতে পারতেন কোটিপতি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 12:05 AM

কলকাতা: শেয়ার মার্কেটে (Share Market) বিনিয়োগ করে লাভের মুখ সকলেই দেখতে চান। কিন্তু, রাশিয়া-ইউক্রেন (Russia Ukraine war) যুদ্ধ শুরুর পর থেকে ভাগ্য খুব একটা ভাল যাচ্ছে না বিনিয়োগকারীদের। বড় লাভের মুখ খুব একটা দেখতে পাওয়া যাচ্ছে না। ধস নেমেছে একাধিক কোম্পানির শেয়ারে। এই টালমাটাল পরিস্থিতির মধ্যে একাধিক ক্ষেত্রে মাত্র ১ লক্ষ টাকার বিনিয়োগকারীরা কোটিপতি হয়ে গেলেন। বর্তমানে বেশ কিছু কোম্পানির শেয়ার মূল্য বৃদ্ধি তাক লাগাচ্ছে সকলকে। যাতে দেখা যাচ্ছে ১০ বছর আগে যে শেয়ারগুলিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করা হয়েছিল সেগুলিরই বর্তমান বাজার মূল্য বেড়ে একেবারে ১ কোটির পারা ছুঁয়ে ফেলেছে (Investment in Share Market)। 

তালিকায় রয়েছে কোন কোন শেয়ার? 

ASTRAL PIPES থেকে শুরু করে Bajaj Finserv, Avanti Feeds Limited থেকে Gtul touching lives। এই কোম্পানিগুলির শেয়ার মূল্য চোখ ধাঁধানো হারে বেড়ে গিয়েছে। যেমন ASTRAL PIPES-এ ১০ বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে রাখা হলে তার বর্তমান বাজারমূল্য বেড়ে হয়েছে ১.৯৯ কোটি টাকা। সেখানে বাজাজ ফিনসার্ভের ১ লক্ষ টাকার শেয়ার মূল্য বেড়ে হয়েছে ২.১ কোটি টাকা। Avanti Feeds Limited-এর শেয়ার মূল্য বেড়ে হয়েছে ৩.২ কোটি টাকা। Gtul touching lives-এর শেয়ার মূল্য বেড়ে হয়েছে ১.১০ কোটি টাকা। 

তবে তালিকায় রয়েছে আরও অনেক সংস্থাই। যেমন হিন্দুস্তান ফুডসের শেয়ার ১০ বছরে প্রায় ৪৩৭৩৮ শতাংশ  রিটার্ন দিয়েছে। এই সময়ের মধ্যে বিনিয়োগকারীদের ১ লক্ষ টাকা বেড়ে ৪.৩৮ কোটি টাকা হয়ে গিয়েছে। অন্যদিকে GRM ওভারসিজের শেয়ার ১০ বছরে প্রায় ১৮৯০২ শতাংশ রিটার্ন দিয়েছে। ১০ বছরের সময়সীমার মধ্যে বিনিয়োগকারীদের ১ লক্ষ টাকা বেড়ে ১.৯৭ শতাংশ হয়ে গিয়েছে। Fineotex Chem-এর শেয়ার ১০ বছরে প্রায় ১৬১৯০ শতাংশ রিটার্ন দিয়েছে। এই সময়ে বিনিয়োগকারীদের ১ লক্ষ টাকা বেড়ে ১.৬৩ কোটি টাকা হয়ে গিয়েছে।