LIC WhatsApp Service: LIC দেবে হোয়াটসঅ্যাপ পরিষেবা, কীভাবে পাবেন? জেনে নিন এখানে

LIC WhatsApp Service: LIC এবার গ্রাহকদের হোয়াটসঅ্যাপে পরিষেবা দেবে। তার জন্য LIC-র অফিসিয়াল সাইটে গিয়ে করতে হবে রেজিস্ট্রেশন।

LIC WhatsApp Service: LIC দেবে হোয়াটসঅ্যাপ পরিষেবা, কীভাবে পাবেন? জেনে নিন এখানে
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 9:20 AM

লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (Life Insurance Corporation of India) নাগরিকদের বিভিন্ন ধরনের ইনস্যুরেন্স পরিষেবা দিয়ে থাকে। এক কথায় LIC-র হাত ধরে জীবনে নিশ্চয়তা কেনেন নাগরিকরা। বিনিয়োগের একটা ভাল মাধ্যমও বটে এই LIC। এবার এই LIC-ই তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে নয়া পরিষেবা। আর এজেন্টদের অ্য়াপয়েন্টমেন্টের জন্য হয়রানি হবে না গ্রাহকদের। ওয়াটসঅ্যাপেই পরিষেবা দিচ্ছে LIC। বর্তমানের ডিজিটালাইজ়েশনের সঙ্গে তাল মিলিয়ে অনলাইনে নিজেদের উপস্থিতি তৈরি করেছে LIC। LIC-র কর্মী বা এজেন্ট ও গ্রাহক, উভয়ের জন্যই অনলাইন পরিষেবা নিয়ে এসেছে LIC।

বিশ্বের যেকোনও জায়গা থেকে হোয়াটসঅ্য়াপে LIC পরিষেবা পাওয়া যেতে পারে। এমনকী হোয়াটসঅ্যাপ ব্যবহার করে কোনও ব্যক্তি প্রিমিয়ামও কিনতে পারেন। তাছাড়া LIC-র সব নয়া স্কিম সম্বন্ধেও অনলাইনে তথ্য পেয়ে যাবেন গ্রাহকরা। তবে LIC-র হোয়াটসঅ্যাপ পরিষেবা পেতে গ্রাহকদের একটি ছোট্ট কাজ করতে হবে। LIC-র অফিসিয়াল পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে গ্রাহকদের।

LIC-র হোয়াটসঅ্যাপ পরিষেবা পাওয়ার জন্য কীভাবে করবেন রেজিস্ট্রেশন:

  • প্রথমে এই লিঙ্কে ক্লিক করুন
  • তারপর LIC পোর্টালের একটি রেজিস্ট্রেশন পেজ দেখতে পারবেন।
  • সেখানে নাম, ঠিকানা, জন্মতারিখ, ইমেল, প্যান, পলিসি নম্বর, মোবাইল নম্বর সহ একাধিক গুরুত্বপূর্ণ তথ্য় দিন।
  • আর তারপর ‘Proceed’ এ ক্লিক করুন। তারপরই LIC-র হোয়াটসঅ্যাপ পরিষেবা পাওয়ার জন্য আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন হবে।

প্রসঙ্গত, বিনিয়োগের একটি ভাল মাধ্যম হল LIC। এখানে বিনিয়োগ  করে কম প্রিমিয়ামে ভাল রিটার্ন পাওয়া যায়। এবং এই বিমায় বিনিয়োগ করা গ্রাহকদের জন্য অনেকটাই ঝুঁকিহীন। এছাড়াও জীবন বিমা সংক্রান্ত একাধিক সুবিধাজনক প্রকল্প অফার করে LIC। এইসব প্রকল্পের সঙ্গে নাগরিকদের জীবনে অনেক অনিশ্চয়তা দূর হয়ে যায়। আর LIC অনলাইন পরিষেবা বা হোয়াটসঅ্য়াপ পরিষেবা চালু করাতে গ্রাহকদের খুব সুবিধা হবে। প্রথমত, এখন নতুন কোনও পলিসি বাজারে এলে সে সম্পর্কে আপডেট একেবারেই মিস করবেন না। কারণ সবার আগে তা হোয়াটসঅ্যাপ নোটিফিকেশনের মাধ্যমে আপনার কাছেই পৌঁছবে। এদিকে LIC -র মতোই দেশের একাধিক ব্যাঙ্ক অনেক আগেই তাদের গ্রাহকদের হোয়াটসঅ্যাপ পরিষেবা দেওয়া শুরু করেছে।