Interest Rates : এক লাফে অনেকটা সুদের হার বাড়াল এই আর্থিক প্রতিষ্ঠান, জানুন আপনার লাভ কত

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Oct 10, 2022 | 1:20 AM

Interest Rates : সুদের হার বাড়াল পিএনবি হাউসিং ফিন্যান্স লিমিটেড। ৭ অক্টোবর থেকে এই নয়া সুদের হার কার্যকর হয়েছে।

Interest Rates : এক লাফে অনেকটা সুদের হার বাড়াল এই আর্থিক প্রতিষ্ঠান, জানুন আপনার লাভ কত
প্রতীকী চিত্র

৫ কোটি টাকার নীচে স্থায়ী আমানতের উপর সুদের হার বাড়াল পিএনবি হাউসিং ফিন্যান্স লিমিটেড (PNB Housing Finance Limited)। পিএনবি হাউজিং ফিন্যান্স লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটি অনুযায়ী ৭ অক্টোবর থেকে নয়া সুদের হার কার্যকর হয়েছে।

নয়া সুদের হার অনুযায়ী, কিউমুলেটিভ স্থায়ী আমানতের ক্ষেত্রে পিএনবি হাউসিং ফিন্যান্স লিমিটেড বর্তমানে ১২ থেকে ১২০ মাসের মেয়াদের স্থায়ী আমানতে ৭ শতাংশ থেকে ৭.৪০ শতাংশ হারে সুদ দিচ্ছে। বর্তমানে এই আর্থিক প্রতিষ্ঠান সর্বোচ্চ ৭.৫৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। সেক্ষেত্রে স্থায়ী আমানতের মেয়াদ হচ্ছে ৩৬ থেকে ৪৭ মাস। নয়া সুদের হারের অধীনে ১২ থেকে ২৩ মাসের স্থায়ী আমানতে ৭ শতাংশ। ২৪ থেকে ৩৫ মাসের স্থায়ী আমানতের ক্ষেত্রে এই সুদের হার ৬.৮০ শতাংশ। ৩৬ থেকে ৪৭ মাসের স্থায়ী আমানতে গ্রাহকরা সুদ পাবেন ৭.৫৫ শতাংশ। ৪৮ থেকে ১২০ মাসের স্থায়ী আমানতে সুদ মিলবে ৭.৪০ শতাংশ।

এদিকে প্রবীণ নাগরিকদের জন্য পিএনবি হাউসিং ফিন্যান্স লিমিটেড ভিন্ন সুদের হার অফার করে থাকে। এই আর্থিক প্রতিষ্ঠানে ১ কোটি টাকার স্থায়ী আমানতে প্রবীণ নাগরিকরা অপেক্ষাকৃতভাবে ০.২৫ শতাংশ বেশি সুদের হার পাবেন। এদিকে পিএনবি হাউসিং ফিন্যান্সের আমানতে বিনিয়োগ করা নাগরিকদের জন্য বিনিয়োগের একটি নিরাপদ অপশন। কারণ CRISIL থেকে FAA+/নেগেটিভ রেটিং এবং CARE থেকে AA/Stable রেটিং পেয়েছে পিএনবি হাউসিং ফিন্যান্স লিমিটেড। এই দুটি রেটিংই সর্বোচ্চ নিরাপত্তা চিহ্নিত করে। পিএনবি হাউসিংয়ে কমপক্ষে ১০ হাজার টাকা বিনিয়োগ করা যায়। আর মাসিক স্কিমের ক্ষেত্রে কমপক্ষে ২৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে গ্রাহকদের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla