Restaurant: এই রেস্তোরাঁয় গেলে স্বাগত জানাবেন মূক-বধিররা, ছুঁয়ে যাবে মন, দেখুন ভিডিয়ো

Restaurant: পুনের একটি রেস্তোরাঁয় মূক ও বধিরদের নিয়োগ করা হয়। সম্প্রতি এই রেস্তোরাঁর একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Restaurant: এই রেস্তোরাঁয় গেলে স্বাগত জানাবেন মূক-বধিররা, ছুঁয়ে যাবে মন, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে : ইনস্টাগ্রাম (terrasinne)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2022 | 12:08 PM

সম্প্রতি পুনের একটি রেস্তোরাঁ (Restaurant) যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে নেটিজ়েনদের। রেস্তোরাঁর নাম টেরাসিন্নে (Terrasinne)। তবে হঠাৎই এই রেস্তোরাঁর খবরে ভেসে ওঠার কারণ কী? জানা গিয়েছে, শহরের মূক ও বধিরদের এই রেস্তোরাঁয় কর্মী হিসেবে নিয়োগ করা হয়। আর এই উদ্যোগই মন ছুঁয়েছে লক্ষের বেশি নেটিজ়েনের।

সম্প্রতি ইনস্টাগ্রামে একজন ফুড ব্লগার এই রেস্তোরাঁর একটি ছোটো ভিডিয়ো পোস্ট করেন। সেখানে এর পরিচালনার বিভিন্ন খুঁটিনাটি তুলে ধরা হয়। ভিডিয়োর প্রথমেই দেখা যায়, একজন ক্রু সেখানে যাওয়া গ্রাহকদের স্বাগত জানাচ্ছেন। সেখানে সমস্ত কর্মীদের গ্রাহকদের সঙ্গে প্রতীকী ভাষায় (Sign Language) কথা বলতে দেখা যায়। শুধুমাত্র তাই নয়, গ্রাহকদের সেখানকার কর্মীদের সঙ্গে আলাপচারিতার জন্য মেনু কার্ডে প্রতীকী চিহ্নও দেওয়া হয়েছে। তাই গ্রাহকদের কোনও অসুবিধা হওয়ারও জায়গা নেই।

ইনস্টাগ্রামে এই ভিডিয়ো পোস্টটি ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ লক্ষ মানুষ এই ভিডিয়োটি দেখেছেন। এবং এই উদ্যোগ নেওয়ার জন্য রেস্তোরাঁটিকে সাধুবাদ জানিয়েছেন। হাজারের বেশি মানুষ সেই পোস্টে কমেন্ট করে এই রেস্তোরাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। একজন কমেন্টে লিখেছেন, ‘খুব মিষ্টি! এর থেকে দেখা যায় আমাদের মধ্যে সাহস থাকলে আমরা যা কিছু করে দেখাতে পারি।’ প্রসঙ্গত, পুনেতে এটাই প্রথম রেস্তোরাঁ যেখানে কোনও মূক ও বধিরদের কাজে নিয়োগ করা হয়েছে। জানা গিয়েছে এই রেস্তোরাঁটি লন্ডন থেকে ইন্টারন্যাশনাল হসপিটালিটি কাউন্সিলের তরফে ‘হসপিটালিটি উইথ আ কস’ (Hospitality With A Cause) পুরস্কার পেয়েছে।