আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে উদযাপিত TV9-এর Dare2Dream Awards Season-3, কীভাবে অংশগ্রহণ করবেন জেনে নিন….

Dare2 Dream Awards: ভারতের এই ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ দেশীয অর্থনীতির ধ্বনাত্মক সূচকরূপে কাজ করেছে।

আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে উদযাপিত TV9-এর Dare2Dream Awards Season-3, কীভাবে অংশগ্রহণ করবেন জেনে নিন....
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 5:51 PM

TV9 নেটওয়ার্ক: ভারতের ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলির ক্ষেত্রে যতদিন গিয়েছে ততই বেড়েছে কর্মসংস্থান। করোনা আবহে কিছুটা মুখ থুবড়ে পড়লেও নতুন করে ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে এই ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ। বিগত কয়েকবছর ধরে যেভাবে এমএসএমই বা অতিক্ষুদ্র ও ক্ষু্দ্র শিল্পগুলির নজরকাড়া বৃ্দ্ধি দেখা গিয়েছে আগামী ২০২৫-এ ভারতে এই এমএসএমই প্রকল্পই লাভজনক দিশা দেখাতে সক্ষম।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রক থেকে সদ্য প্রকাশিত তথ্য অনুযায়ী,  ভারতে প্রায় ৬.৩ কোটি এমএসএমই প্রজেক্ট রয়েছে, যেগুলি দেশের জিডিপির ২৯ শতাংশ বহন করে। ভারতীয় রফতানির প্রায় ৫০ শতাংশ এই ক্ষুদ্র মাঝারি শিল্পের উপর নির্ভরশীল।

ভারতের এই ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ দেশীয অর্থনীতির ধ্বনাত্মক সূচকরূপে কাজ করেছে। বাড়িয়েছে কর্মসংস্থান একইসঙ্গে বেড়েছে উত্‍পাদনের হারও। এ বার সময় এসেছে এই সাফল্যকে সম্মানিত করা। ভারতের মাটিতেই দেশজ সংস্থা ও প্রকল্পগুলিতকে স্বীকৃতি। আগামিদিনে নবপ্রজন্মের কাছে যা এক দৃষ্টান্ত হয়ে উঠবে ও আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্য সফল করবে।

TV9 নেটওয়ার্ক ও SAP India যৌথভাবে নিয়ে এসেছে এই  Dare2Dream Awards, Season 3। এই সম্মানের মাধ্যমে  করোনাকালেও সেইসকল হার না মানা ব্যবসায়িক প্রধানদের সম্মাননা জ্ঞাপন করা হবে। এই কঠিন সময়তেও তাঁরা যেভাবে নিজেদের প্রতিষ্ঠান ও ব্যবসা চালিয়ে গিয়েছেন তা এক উজ্জ্ব দৃষ্টান্ত হয়ে থাকবে কিছু নতুন ধারণা ও ডিজিট্যাল ট্রান্সফর্মেশনের মাধ্যমে।

Dare2Dream Awards সেইসকল ঘরোয়া দেশজ সংস্থা ও প্রকল্পাধিনায়ককে সম্মান জানাতে তত্‍পর যাঁরা আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে এক বিশিষ্ট পদক্ষেপ করেছেন। এটি সকল প্রাতিষ্ঠানিক ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য সেরা সুযোগ নিজেদের সংস্থাকে উন্নততর ভাবনা, ডিজিট্যাল ট্রান্সফর্মেশন ও প্রোডাক্ট ডেভলপমেন্টের মাধ্যমে সাফল্যের শিখরে পৌঁছনোর।

অ্যাওয়ার্ড ক্যাটাগরিজ়

১৫ টি বিশেষ বিভাগে সম্মাননা দেওয়া হবে।

১. সেই সকল সংস্থা যাদের বাত্‍সরিক টার্নওভার ৭৫ থেকে ১৫০ কোটি

২. আধা-কর্পোরেট সংস্থা যেগুলির অ্যানুয়াল টার্নওভার ১৫০ কোটির বেশি

বিভাগ

১.  কোম্পানি অব দ্য ইয়ার – সেক্টোরাল অ্যাওয়ার্ডস ( ৮-৯ টি সম্মান প্রতি সেগমেন্টে)

২.  এমার্জিং কোম্পানি অব দ্য ইয়ার

৩. টেকনোলজির সাহায্যে ব্যবসায়িক বদল

অনুপ্রেরক

১.  ইয়ং বিজনেসম্যান লিডার

২. ওম্যান অন্ত্রপনর অব দ্য ইয়ার

৩. বিজনেস পার্সন অব দ্য ইয়ার

এই সম্মাননা অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে ভারতের অন্যতম প্রধান সংবাদমাধ্যম TV9 ভারতবর্ষ ছাড়াও TV9-এর সকল নেটওয়ার্ক ও ডিজিটাল প্ল্যাটফর্মে ।

Dare2Dream Awards Season 3-এর নাম নথিভুক্তকরণ এখনও চলছে। শেষ নথিভুক্তকরণের তারিখ ১১ নভেম্বর ২০২১।

অংশগ্রহণ করতে নীচের দেওয়া লিঙ্কে ক্লিক করুন:

 https://growthmattersforum.com/new-launch/dare2dream-awards/