FD Interests Rates : কোন ব্যাঙ্কে টাকা রাখলে মিলবে বেশি রিটার্ন? সব ব্যাঙ্কের তুলনামূলক সুদের হার জেনে নিন

FD Interests Rates : সম্প্রতি রেপো রেট বৃদ্ধি করেছে ভারতীয় রিজার্ভ ব্য়াঙ্ক। এরপর বিভিন্ন ব্য়াঙ্ক স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে। ফলে লাভবান হবেন গ্রাহকরা।

FD Interests Rates : কোন ব্যাঙ্কে টাকা রাখলে মিলবে বেশি রিটার্ন? সব ব্যাঙ্কের তুলনামূলক সুদের হার জেনে নিন
ছবি সৌজন্যে : Pixabay
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 15, 2022 | 7:36 PM

এই মাসে ফের রেপো রেট বৃদ্ধি করেছে ভারতীয় রিজার্ভ ব্য়াঙ্ক। এই নিয়ে এক অর্থবর্ষে তিনবার রেপো রেট বৃদ্ধি করেছে আরবিআই। মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণেই এই পদক্ষেপ করা হয়েছে বলে ভারতের কেন্দ্রীয় ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে। রিজার্ভ ব্য়াঙ্কের তরফে রেপো রেট বৃদ্ধির ঘোষণার পরই বেশ কিছু ব্য়াঙ্ক নিজেদের স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে। যেখানে বাজারে আগুন সেই সময় এক-দু’ টাকাও বাঁচাতে চান মধ্যবিত্তরা। তাই কোন ব্যাঙ্ক নিজেদের স্থায়ী আমানতে কোন ব্য়াঙ্ক সবথেকে বেশি সুদ দিচ্ছে তা জানতে উৎসুক অনেকেই। এবার সেইসব গ্রাহকদের জন্য বিভিন্ন ব্য়াঙ্কের সুদের হার তুলে ধরা হল।

কানার ব্যাঙ্ক : নিজেদের ২ কোটির নীচে স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে কানারা ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের ৭ দিন থেকে ১০ দিনের মেয়াদের আমানতে ২.৯০ শতাংশ থেকে ৫.৭৫ শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।

অ্যাক্সিস ব্য়াঙ্ক : নিজেদের ২ কোটির নীচে স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে কানারা ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের ১৭ থেকে ১৮ মাসের মেয়াদের আমানতে ৬.০৫ শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।

ইন্ডাসইন্ড ব্য়াঙ্ক : বর্তমানে এই ব্য়াঙ্ক ২ কোটির নীচে আমানতের ক্ষেত্রে ৭ দিন থেকে ১৪ দিনের মেয়াদের FD-তে সুদ দিচ্ছে ২.৭৫ থেকে ৩.৫০ শতাংশ পর্যন্ত।

ইয়েস ব্য়াঙ্ক : ইয়েস ব্যাঙ্ক এখন ২ কোটি টাকার নীচে স্থায়ী আমানতে এক বছর থেকে ১৮ মাসের কম সময়ের FD-র ক্ষেত্রে ৬.২৫ শতাংশ সুদ দিচ্ছে।

ইন্ডিয়া ব্যাঙ্ক : ৭ দিন থেকে ১৪ দিনের মেয়াদের ২ কোটি টাকার নীচের আমানতে ২.৮০ শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া : ৫ বছর থেকে ১০ বছরের মেয়াদের ২ কোটি টাকার নীচে আমানতে সর্বোচ্চ ৫.৬৫ শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla