Rakesh Jhunjhunwala: ১ সপ্তাহেই কি থেমে যাবে উড়ান? রাকেশ ঝুনঝুনওয়ালার প্রয়াণে অনিশ্চিত ‘আকাশা’র ভবিষ্যৎ

Akasa Air: আকাশা এয়ারের সিইও বিনয় দুবে বলেন, "রাকেশ ঝুনঝুনওয়ালাকে ধন্যবাদ জানিয়ে শেষ করতে পারব না। উনিই আমাদের উপরে প্রথমে বিশ্বাস রেখেছিলেন যে আকাশা এয়ারকে আমরা বিশ্বমানের এয়ারলাইন তৈরি করতে পারি।"

Rakesh Jhunjhunwala: ১ সপ্তাহেই কি থেমে যাবে উড়ান? রাকেশ ঝুনঝুনওয়ালার প্রয়াণে অনিশ্চিত 'আকাশা'র ভবিষ্যৎ
আকাশা এয়ারের ভবিষ্যৎ কী এবার?
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 16, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: সঙ্কটে আকাশা! রবিবার ভোরে আকস্মিক প্রয়াণ হয় স্টক মার্কেটের বেতাজ বাদশা রাকেশ ঝুনঝুনওয়ালার। মাত্র ৬২ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন রাকেশ ঝুনঝুনওয়ালা। তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। কিন্তু ভারতের ওয়ারেন বুফের আকস্মিক প্রয়াণে সঙ্কটে পড়েছে আকাশা এয়ার। গত সপ্তাহের রবিবারই মুম্বই থেকে আহমেদাবাদে প্রথম উড়ান শুরু হয় আকাশা এয়ারের।

ভারতের বেসরকারি উড়ান সংস্থাগুলির মধ্যে নতুন প্রতিযোগী আকাশা এয়ার। ব্যবসায় পা রাখার আগেই একাধিক এয়ারলাইন্সের কপালে চিন্তার ভাজ ফেলেছিল আকাশা এয়ার। রাকেশ ঝুনঝুনওয়ালা জানিয়েছিলেন, তাদের অন্যতম লক্ষ্যই হল কম খরচে যাত্রীদের বিমানে চড়ার সুযোগ দেওয়া। কম খরচে গন্তব্যে পৌঁছে দেওয়ার পাশাপাশি যাত্রী পরিষেবার সঙ্গে যাতে কোনও প্রকার আপোশ না করা হয়। কিন্তু আকাশা এয়ারের পরিষেবা চালুর  এক সপ্তাহের মধ্যেই সংস্থার কর্ণধারের মৃত্যু হওয়ায় নতুন উড়ান সংস্থার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে। রাকেশ ঝুনঝুনওয়ালা যেভাবে ঝুঁকি নিতে পছন্দ করতেন, তাঁর অবর্তমানে সেই সিদ্ধান্তগুলিকে বাস্তবে পরিণত করা কতটা সম্ভব হবে, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

আকাশা এয়ারের সিইও বিনয় দুবে বলেন, “রাকেশ ঝুনঝুনওয়ালাকে ধন্যবাদ জানিয়ে শেষ করতে পারব না। উনিই আমাদের উপরে প্রথমে বিশ্বাস রেখেছিলেন যে আকাশা এয়ারকে আমরা বিশ্বমানের এয়ারলাইন তৈরি করতে পারি। আমরা ওনার ঐতিহ্যকে জারি রেখে আকাশা এয়ারকে সফল এয়ারলাইন্স হিসাবে প্রতিষ্ঠা করব।”

তবে রাকেশ ঝুনঝুনওয়ালার আকস্মিক প্রয়াণে আকাশা এয়ারের স্বপ্নের উড়ানে আপাতত কিছুটা ছেদ পড়তে পারে বলেই মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। নাম প্রকাশে অনিচ্ছুক শেয়ার বাজারের এক শীর্ষ কর্তা বলেন, “আকাশা এয়ার সংস্থাকে আর্থিক সাহায্য জোগাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। তাঁর অবর্তমানে এই এয়ারলাইন্সকে প্রতিষ্ঠিত করতে কে বিনিয়োগ করার সাহস দেখাবেন, তা নিয়েও সংশয় রয়েছে। তবে আকাশা এয়ার আন্তর্জাতিক কোনও এয়ারলাইন্স সংস্থার সঙ্গে হাত মেলাতে পারে, যাতে আকাশা এয়ার বাজারে নিজের জায়গা পাকা করে নিতে পারে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla