LIC Policy: প্রতিদিন হাত খরচের ২৯ টাকা সরিয়ে রাখুন, রিটার্ন পেতে পারেন ৪ লক্ষ

LIC Policy for Women: এই পলিসিতে বিনিয়োগ করলে নির্দিষ্ট সময় পর মোটা টাকা ফেরত পাওয়া যায়। শুধু তাই নয়, বিনিয়োগকারীর মৃত্যু হলে পরিবার পায় মোটা অঙ্কের টাকা।

LIC Policy: প্রতিদিন হাত খরচের ২৯ টাকা সরিয়ে রাখুন, রিটার্ন পেতে পারেন ৪ লক্ষ
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 28, 2022 | 7:46 AM

নয়া দিল্লি: ভারতে এখনও বহু মহিলা টাকার জন্য অন্য কারও মুখাপেক্ষী হয়ে থাকেন। নিজস্ব সঞ্চয় বলতে থাকে না কিছুই। সেই সব মহিলাদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য এক বিশেষ বিমা রয়েছে এলআইসি-র। লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়ার বিভিন্ন স্কিমে সমাজের সব স্তরের মানুষের কথাই ভাবা হয়েছে। এলআইসি আধার শিলা সেরকমই একটি স্কিম। হাত খরচ থেকে দিনে মাত্র ২৯ টাকা বাঁচাতে পারলেই এই স্কিমে বিনিয়োগ করা সম্ভব। ফেরত পেতে পারেন ৪ লক্ষ টাকা পর্যন্ত।

জীবন বিমা নিগমের এই সব স্কিম নিরাপদ বলেই উল্লেখ করেন বিশেষজ্ঞরা। এটিও তার ব্যতিক্রম নয়। এই পলিসিতে বিনিয়োগ করলে নির্দিষ্ট সময় পর মোটা টাকা ফেরত পাওয়া যায়। শুধু তাই নয়, বিনিয়োগকারীর মৃত্যু হলে পরিবার পায় মোটা অঙ্কের টাকা। এ ছাড়া স্কিম চলাকালীন প্রয়োজন পড়লে ঋণ নেওয়া যেতে পারে।

কত টাকা, কত দিন ধরে বিনিয়োগ করবেন

ন্যুনতম ৭৫ হাজার টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারেন। সর্বোচ্চ ৩ লক্ষ টাকা বিনিয়োগ করা যাবে। ১০ থেকে ২০ বছরের মধ্যে প্ল্যান ম্যাচিওর হবে। এই স্কিমে মাসে মাসে প্রিমিয়াম দিতে পারেন। আবার তিন মাস, ছ’মাস বা এক বছর অন্তরও দিতে পারেন প্রিমিয়াম।

কী ভাবে বিনিয়োগ করলে পাবেন ৪ লক্ষ টাকা?

যদি আপনি দিনে ২৯ টাকা করে জমা করেন, তাহলে এক বছরে আপনি জমা দিতে পারবেন ১০,৯৫৯ টাকা। এ ভাবেই টানা ২০ বছর বিনিয়োগ করুন। ৩০ বছর বয়স থেকে যদি এ ভাবে বিনিয়োগ করতে শুরু করেন, তাহলে ২০ বছরে জমা করবেন ২ লক্ষ ১৪ হাজার ৬৯৬ টাকা। ২০ বছর পর প্ল্যান ম্যাচিওর হলে আপনি পাবেন ৩ লক্ষ ৯৭ হাজার বা প্রায় ৪ লক্ষ টাকা।

কারা বিনিয়োগ করতে পারেন?

৮ বছর থেকে ৫৫ বছর বয়স পর্যন্ত যে কোনও মহিলা বিনিয়োগ করতে পারেন এই স্কিমে। এর জন্য কোনও মেডিক্যাল পরীক্ষার প্রয়োজন নেই। এলআইসি-র ওয়েবসাইটে এই সংক্রান্ত তথ্য রয়েছে। ২ বছর প্রিমিয়াম দেওয়ার পর বিনিয়োগকারী যে কোনও সময় সারেন্ডার করতে পারেন, সে ক্ষেত্রে প্রাপ্য দিয়ে দেবে এলআইসি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla