AIIMS Recruitment 2024: লিখিত পরীক্ষা ছাড়াই ফ্যাকাল্টি নিয়োগ করবে এইমস

AIIMS: ফ্যাকাল্টি পদে একাধিক নিয়োগ করবে এইমস। প্রথমে মেধার ভিত্তিতে প্রার্থীদের শর্ট লিস্টেড করা হবে। তাঁদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্ত নির্বাচন করা হবে। ইন্টারভিউয়ে সফল প্রার্থীদের নথি যাচাই করা হবে। সবদিক দেখেই প্রার্থীদের নিয়োগপত্র দেওয়া হবে।

AIIMS Recruitment 2024: লিখিত পরীক্ষা ছাড়াই ফ্যাকাল্টি নিয়োগ করবে এইমস
দিল্লির এইমস।
Follow Us:
| Updated on: Feb 19, 2024 | 7:01 AM

নয়া দিল্লি: অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস (AIIMS) বিলাসপুর শাখায় ফ্যাকাল্টি পদে একাধিক নিয়োগ করবে। এই বিষয়ে ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করেছে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং চলবে ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত। অনলাইনে আবেদন করার পর, প্রার্থীকে আবেদনপত্রের হার্ড কপিও জমা দিতে হবে। এর শেষ তারিখ আগামী ২৭ ফেব্রুয়ারি, ২০২৪। আগ্রহী প্রার্থীরা AIIMS বিলাসপুরের অফিসিয়াল ওয়েবসাইট, aiimsbilaspur.edu.in এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

শূন্যপদ

AIIMS বিলাসপুর মোট ৬৯টি ফ্যাকাল্টি পদে নিয়োগ করবে। যার মধ্যে ২৪টি পদ অধ্যাপক, ১৪টি অতিরিক্ত অধ্যাপক, ১৪টি সহযোগী অধ্যাপক এবং ১৭টি সহকারী অধ্যাপক পদে নিয়োগ করবে।

শিক্ষাগত যোগ্যতা

AIIMS -এর ফ্যাকাল্টি পদের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে এমডি বা এমএস ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা

বিভিন্ন পদের জন্য বয়সসীমা আলাদা। ওবিসিদের সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ৩ বছর এবং SC ও ST প্রার্থীদের ৫ বছরের ছাড় দেওয়া হয়েছে। এই নিয়োগ সংক্রান্ত আরও তথ্যের জন্য প্রার্থীরা বিজ্ঞপ্তিটি দেখুন।

আবেদন ফি

সাধারণ এবং ওবিসি প্রার্থীদের আবেদন ফি ২,০০০ টাকা নির্ধারণ করা হয়েছে। SC এবং ST প্রার্থীদের আবেদন ফি ১,০০০ টাকা। আবেদন ফি NEFT এর মাধ্যমে দিতে হবে।

কীভাবে আবেদন করবেন?

১) প্রথমে ইনস্টিটিউটের অফিসিয়াল ওয়েবসাইট aiimsbilaspur.edu.in-এ যান। ২) হোম পেজে দেওয়া রিক্রুটমেন্ট ট্যাবে ক্লিক করুন। ৩) এখানে ফ্যাকাল্টি নিয়োগ বিজ্ঞপ্তিতে ক্লিক করুন। ৪) এবার আবেদনপত্র ডাউনলোড করুন এবং সেটিতে বিস্তারিত তথ্য দিন। ৫) আবেদনপত্রের সঙ্গে সমস্ত নথি আপলোড করুন। ৬) এবার আবেদনপত্রটি জমা দিন। ৭) অনলাইনে আবেদনের পর অফলাইনেও আবেদন করতে হবে এবং NEFT-র মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

নির্বাচন প্রক্রিয়া কি?

প্রথমে মেধার ভিত্তিতে প্রার্থীদের শর্ট লিস্টেড করা হবে। তাঁদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্ত নির্বাচন করা হবে। ইন্টারভিউয়ে সফল প্রার্থীদের নথি যাচাই করা হবে। সবদিক দেখেই প্রার্থীদের নিয়োগপত্র দেওয়া হবে।