ONGC Recruitment: ৯৮ হাজার টাকা বেতনের চাকরি, ৯০০ শূন্যপদ, অপেক্ষা না করে দ্রুত আবেদন করুন

ONGC Recruitment: ভারতীয় এই সংস্থায় কাজ করেন বহু মানুষ। এবার একসঙ্গে আরও অনেক বেশি নিয়োগ হবে এই সংস্থায়।

ONGC Recruitment: ৯৮ হাজার টাকা বেতনের চাকরি, ৯০০ শূন্যপদ, অপেক্ষা না করে দ্রুত আবেদন করুন
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 8:30 AM

ওএনজিসি-র মতো সংস্থায় চাকরি অনেকের কাছেই লোভনীয়। দেশের অন্যতম বড় এই সংস্থায় চাকরির সুযগ সামনে এসেছে আবারও। ৯২২ টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি হয়েছে। সংস্থার একাধিক বিভাগে নিয়োগ হবে বলে জানা গিয়েছে। উৎপাদন, প্রযুক্তি বা অ্যাকাউন্টে বিভাগে এই নিয়োগ করা হবে। ৭ মে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ২৮ মে পর্যন্ত অনলাইনে নিয়োগ করা যাবে। যাঁরা চাকরি পাবেন, তাঁদের বেতন হতে পারে মাসে ২৪ হাজার টাকা থেকে ৯৮ হাজার টাকা পর্যন্ত। মূলত পদ ও অভিজ্ঞতার ওপর ভিত্তি করেই বেতন নির্ধারন করা হবে।

কোন সেন্টারে কত পোস্ট?

ওএনজিসি-র একাধিক সেন্টার রয়েছে দেশে। তার মধ্যে দেরাদুনে ২০ টি, দিল্লিতে ১০ টি, মুম্বইতে ২৬৩ টি, গোয়ায় ৪ টি, গুজরাতে ৪০ টি, যোধপুরে ৬ টি, চেন্নাইতে ৩৮ টি, অসমে ১৬৪ টি, আগরতলায় ৬৬ টি, কলকাতায় ১০ টি ও বোকারোতে ২৩ টি শূন্যপদ রয়েছে।

কম্পিউটারের মাধ্যমেই পরীক্ষা নেওয়া হবে প্রথমে। পরে হবে টাইপিং টেস্ট ও তারপর ফিটনেস পরীক্ষা। সবগুলিতে উত্তীর্ণ হলে, তবেই নিয়োগ করা হবে।

যোগ্যতা

চাকরি প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৪-এর মধ্যে। এ ছাড়া প্রার্থী যে পরীক্ষাতেই উত্তীর্ণ হোক না কেন, প্রাপ্ত নম্বর হতে হবে ৪০ শতাংশ।

আবেদন মূল্য

জেনারেল, তফশিলী জাতি বা উপজাতির সব প্রার্থীদের জন্যই আবেদন মূল্য দিতে হবে ৩০০ টাকা।

কোথায় আবেদন করবেন?

ওএনজিসি-র ওয়েবসাইটের কেরিয়ার অপশনে গিয়ে আবেদন করতে পারেন। www.ongcindia.com ওয়েবসাইটে গেলেই হোম পেজে দেখা যাবে কেরিয়ার ট্যাব। এরপর অ্যাপ্লাই লিংকে গিয়ে ক্লিক করতে হবে। এরপরই বেরিয়ে আসবে আবেদনের ফর্ম। সেটি পূরণ করতে হবে। এরপর যা যা নথি চাওয়া হচ্ছে, সেগুলি দিতে হবে। আবেদন পত্রের হার্ড কপি রাখতে হবে কাছে।

বেতন

তিন ধাপের বেতন রয়েছে। এফ ১ ধাপের বেতন ২৯ হাজার থেকে ৯৮ হাজার টাকা, এ ১ ধাপের বেতন ২৬ হাজার থেকে ৮৭ হাজার টাকা, ডব্লু ১ ধাপের বেতন ২৪ হাজার থেকে ৫৭ হাজার।