BECIL Recruitment 2022: BECIL-এ চলছে নিয়োগ, স্নাতক হলেই মিলবে চাকরি, জেনে নিন আবেদনের পদ্ধতি

BECIL Recruitment 2022: আগ্রহী আবেদনকারীদের অবশ্যই যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। এছাড়া আবেদনকারীদের অবশ্য়ই টাইপিং জানতে হবে।

BECIL Recruitment 2022: BECIL-এ চলছে নিয়োগ, স্নাতক হলেই মিলবে চাকরি, জেনে নিন আবেদনের পদ্ধতি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 7:30 AM

নয়া দিল্লি: করোনাকালে চাকরির বাজারে দেখা দিয়েছে মন্দা। বিগত দুই বছরে চাকরি হারিয়েছেন লক্ষাধিক মানুষ। তৈরি হচ্ছে না বিশেষ চাকরির সুযোগও। মন মতো বা শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী চাকরি জোগাড় করা তো প্রায় অসম্ভব হয়ে উঠেছে। এর উপরে অনেকেই এমন রয়েছেন, যাদের নানা কারণে স্নাতক স্তরের বেশি লেখাপড়া করা সম্ভব হয়নি। তাই বলে কি তাদের জন্য কোনও চাকরি থাকবে না? ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসাল্টেন্ট ইন্ডিয়া লিমিটেড (Broadcast Engineering Consultants India Limited) স্নাতকদেরই দিচ্ছে কর্মসংস্থানের সুযোগ। ডেটা এন্ট্রি অপারেটর পদে শুরু হয়েছে নিয়োগ। মোট ৮৬টি শূন্যপদে নিয়োগ করা হবে। সরাসরি বিইসিআইএলের অফিশিয়াল ওয়েবসাইট www.becil.com- এ লগ ইন করে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ২২ মে।

শূন্যপদের সংখ্যা:

ডেটা এন্ট্রি অপারেটর পদে মোট ৮৬ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

আগ্রহী আবেদনকারীদের অবশ্যই যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। এছাড়া আবেদনকারীদের অবশ্য়ই টাইপিং জানতে হবে। ইংরেজিতে তাদের প্রতি মিনিটে ৩৫ শব্দ টাইপ করতে জানতে হবে এবং হিন্দিতে প্রতি মিনিটে ৩০ শব্দ টাইপ করতে জানতে হবে।

আবেদনের ফি: 

জেনারেল ও ওবিসি শ্রেণির আবেদনকারীদের ফি বাবদ ৭৫০ টাকা দিতে হবে। অবসরপ্রাপ্ত কর্মী, মহিলাদেরও ৭৫০ টাকা দিতে হবে ফি বাবদ। জনজাতি/উপজাতি, আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণি ও শারীরিকভাবে অক্ষম আবেদনকারীদের ফি বাবদ ৪৫০ টাকা দিতে হবে।

কীভাবে আবেদন করবেন?

১. প্রথমেই  www.becil.com ওয়েবসাইটে যেতে হবে।

২. এরপর কেরিয়ার অপশনে ক্লিক করতে হবে।

৩. এবার রেজিস্ট্রেশন ফর্ম(অনলাইন) অপশনে ক্লিক করতে হবে।

৪. যাবতীয় প্রয়োজনীয় তথ্য পূরণ করুন ও উপযুক্ত নথি আপলোড করুন।

৫. অ্যাপ্লিকেশন ফি বাবদ নির্দিষ্ট টাকা জমা দিন।

৬. এবার অ্যাপ্লিকেশন সাবমিট করুন।

৭. আবেদন পত্রের শেষ অংশে যাবতী গুরুত্বপূর্ণ নথি স্ক্যান করেন ইমেইল করুন।