UPSC Recruitment 2022: ৫৩টি পদে নিয়োগ করা হবে ইউপিএসসি-র মাধ্যমে, আবেদন করুন এখনই…

UPSC Recruitment 2022: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, মোট ৫৩টি শূন্যপদ রয়েছে। ড্রাগ অফিসার, সিনিয়র ডিজাইন অফিসার, অ্যাসিস্টেন্ট আর্কিটেক্ট সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

UPSC Recruitment 2022: ৫৩টি পদে নিয়োগ করা হবে ইউপিএসসি-র মাধ্যমে, আবেদন করুন এখনই...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: সরকারি চাকরি করতে কে না চান? কর্মক্ষেত্রের সুরক্ষা ও ভবিষ্যতের আর্থিক নিশ্চয়তার জন্যই সরকারি চাকরি খোঁজেন সকলে, আর তা যদি কেন্দ্রীয় সরকারি চাকরি হয়, তাহলে তো সোনায় সোহাগা। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে ড্রাগ ইন্সপেক্টর সহ একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। সরাসরি ইউপিএসসি-র অফিশিয়াল ওয়েবসাইট upsc.gov.in-এ গিয়ে এই শূন্যপদগুলিতে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ হল ২৭ অক্টোবর।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, মোট ৫৩টি শূন্যপদ রয়েছে। ড্রাগ অফিসার, সিনিয়র ডিজাইন অফিসার, অ্যাসিস্টেন্ট আর্কিটেক্ট সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

বিস্তারিত তথ্য-

শূন্যপদ-

সিনিয়র ডিজাইন অফিসার- মোট ১টি শূন্যপদ রয়েছে।

সায়েন্টিস্ট বি- মোট ১০টি শূন্যপদ রয়েছে।

জুনিয়র সায়েন্টিফিক অফিসার- মোট ১টি শূন্যপদ রয়েছে।

অ্যাসিস্টেন্ট আর্কিটেক্ট- মোট ১৩টি শূন্যপদ রয়েছে।

অ্যাসিস্টেন্ট প্রফেসর- মোট ১টি শূন্যপদ রয়েছে।

ড্রাগ ইন্সপেক্টর- মোট ২৬টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা-

ইউপিএসসির ওয়েবসাইটে উল্লেখিত বিভিন্ন পদের জন্য আলাদা শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে। সরাসরি ইউপিএসসি-র অফিশিয়াল ওয়েবসাইট upsc.gov.in-এ গিয়ে প্রকাশিত নির্দেশিকা দেখে নিতে হবে।

আবেদন ফি-

আবেদনকারীদের স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিং বা ভিসা, মাস্টার কার্ড, ডেবিট কার্ডের মাধ্যমে আবেদন ফি বাবদ ২৫ টাকা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি, মহিলা ও বিশেষভাবে সক্ষমদের কোনও আবেদন ফি দিতে হবে না।