Asansol Municipal Election: তৃণমূলের মঞ্চে ভুবন বাদ্যকর, মঞ্চ থেকে ছোড়া হল বাদাম, কোভিড বিধি ভুলে হাজির বহু মানুষ

Asansol Municipal Election: ভোট পিছিয়ে গিয়েছে, তবে প্রচার চলছে পুরোদমে। আসানসোলে ভোট প্রচারে দেখা গেল বহু মানুষের জমায়েত। তীব্র আক্রমণ বিরোধীদের।

Asansol Municipal Election: তৃণমূলের মঞ্চে ভুবন বাদ্যকর, মঞ্চ থেকে ছোড়া হল বাদাম, কোভিড বিধি ভুলে হাজির বহু মানুষ
মঞ্চ থেকে ছোড়া হয়েছে বাদাম (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 8:01 PM

আসানসোল : কোভিড পরিস্থিতিতে পিছিয়ে গিয়েছে ভোট। ২২ জানুয়ারির বদলে ভোট হবে ১২ ফেব্রুয়ারি। কিন্তু, প্রচারে খামতি নেই শাসক দলের। রাজ্যে যখন কোভিড বিধি জারি রয়েছে, তার মধ্যে আসানসোলে দেখা গেল বিপুল জমায়েতের ছবি। ভোট প্রচারে আসানসোলে কাঁচাবাদাম খ্যাত ভুবন বাদ্যকরকে নিয়ে এসেছিল তৃণমূল নেতৃত্ব। আর তাঁকে দেখতে উপচে পড়ল ভিড়। মঞ্চ থেকে ছোড়া হল কাঁচা বাদামের প্যাকেট।

সোমবার তৃণমূলের নির্বাচনি প্রচারে এসেছিলেন কাঁচাবাদাম খ্যাত ভুবন বাদ্যকর। তাঁকে দেখতে আসেন এলাকার বহু মানু। গান গেয়ে শোনান ভুবন। তাঁর সঙ্গে সেলফি তুলতে উপচে পড়েল ভিড়। কোভিড বিধির তোয়াক্কা না করেই মাস্কহীন শিশু, মহিলা, বয়স্ক দর্শকেরা ভিড় জমালেন আসানসোলের ১৪ নম্বর ওয়ার্ডের পরিরা গ্রামে।

ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী উৎপল সিংহের সমর্থনে গান শোনাতে এসেছিলেন কাঁচাবাদাম খ্যাত ভুবন বাদ্যকর। বীরভূমের এই বাদাম বিক্রেতার গান সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তারপরই তিনি প্রচারের আলোয় আসতে শুরু করেন। তাঁর জনপ্রিয়তাও বেড়ে যায়। এ দিন আসানসোলে মানুষের আবদারে একের পর এক গান গান তিনি। গানের শেষে মঞ্চ থেকে ছড়িয়ে দেওয়া হয় প্যাকেট প্যাকেট কাঁচা বাদাম। সেই বাদাম কুড়োতে মহিলা ও শিশুরা লুটিয়ে পড়েন মাটিতে।

এই প্রসঙ্গে তৃণমূল প্রার্থী উৎপল সিংহ জানান, কোভিড বিধি মেনেই এই সভা হয়েছে। এলাকার উৎসাহিত জনতা ভুবন বাদ্যকরকে দেখতে আসেন বলে জানান তিনি। তবে তাঁর দাবি, প্রত্যেকের সুরক্ষার দায়িত্ব নিয়েছিলেন তৃণমূলের কর্মী সমর্থকেরা। প্রত্যেকে মাস্ক পরছেন কি না, স্যানিটাইজার ব্যবহার করছেন কি না, সে ব্যাপারে নজর দেওয়া হয়েছে বলেও জানান তৃণমূল প্রার্থী।

শুধু শারীরিক দূরত্ব বিধি যে উধাও তাই নয়, পদপিষ্ট হয়ে যাওয়ার মত ঘটনাও ঘটেছে এ দিন। উত্তর আসানসোলের প্রচার সভায় কোভিড বিধি শিকেয় ওঠার ওই ঘটনার তীব্র নিন্দা করেছে বিজেপি। উল্লেখ্য, কয়েকদিন আগে দিলীপ ঘোষের প্রচারকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল আসানসোল। কোভিড বিধির তোয়াক্কা না করে প্রচার করার অভিযোগে পুলিশ বাধা দিয়েছিল তাঁকে। বেঁধেছিল ধস্তাধস্তি। থমকে গিয়েছিল বিজেপির প্রচার। সোমবার উত্তর আসানসোলে ভুবন বাদ্যকরকে নিয়ে তৃণমূল প্রার্থীর প্রচার যে বিধি লঙ্ঘন করেছে, তা নিয়ে সরব হয়েছেন আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, ‘এ ভাবে সভা করে মানুষকে বিপদের মুখে ঠেলে দেওয়া হল।’ তিনি আরও জানান, এর আগেও কোভিড বিধি নিয়ে আশঙ্কা প্রকাশ করে প্রশাসনকে চিঠি দিয়েছিলেন তিনি। তবে, তাতে কোনও জবাব আসেনি।

আরও পড়ুন : Tourism Sector: স্বাস্থ্যবিধি মেনে পর্যটন কেন্দ্রগুলি খোলার ব্যবস্থা করুন, মুখ্যমন্ত্রীর কাছে কাতর আর্জি ট্রাভেল এজেন্টদের