Gambhir attcks Sindu: ‘আপনার সন্তানদের সীমান্তে পাঠান’, সিধুকে আক্রমণ গৌতম গম্ভীরের

Gautam Gambhir: বিগত সত্তর বছর ধরে পাকিস্তানের প্রত্যক্ষ ও পরোক্ষ মদতে সন্ত্রাসবাদের সঙ্গে লড়ছে ভারত। সেখানে এক 'জঙ্গি দেশের' প্রধানমন্ত্রীকে 'বড় ভাই' হিসেবে সম্বোধন করা অত্যন্ত 'লজ্জাজনক' বলেই মনে করেন গৌতম গম্ভীর।

Gambhir attcks Sindu: 'আপনার  সন্তানদের সীমান্তে পাঠান', সিধুকে আক্রমণ গৌতম গম্ভীরের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 6:44 AM

নয়া দিল্লি: এক প্রাক্তন ক্রিকেটার আক্রমণ করলেন অপর প্রাক্তন ক্রিকেটারকে। শুক্রবার, দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir) পঞ্জাবের কংগ্রেস সভাপতি নভজোৎ সিং সিধুকে (Navjyot Singh Sindhu) তীব্র আক্রমণ করেন। পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) কে নিজের বড় ভাই হিসেবে সম্বোধন করেছিলেন সিধু। সেই কারণেই সিধুকে এদিন কটাক্ষ করেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। এই ধরনের মন্তব্য করার আগে নিজের সন্তানদের সীমান্তে পাঠান সিধু, বলেন গৌতম।

বিগত সত্তর বছর ধরে পাকিস্তানের প্রত্যক্ষ ও পরোক্ষ মদতে সন্ত্রাসবাদের সঙ্গে লড়ছে ভারত। সেখানে এক ‘জঙ্গি দেশের’ প্রধানমন্ত্রীকে ‘বড় ভাই’ হিসেবে সম্বোধন করা অত্যন্ত ‘লজ্জাজনক’ বলেই মনে করেন গৌতম গম্ভীর। টুইটারে সিধুর উদ্দেশে কটাক্ষ করে বিজেপি সাংসদ লেখেন ” আপনার ছেলে মেয়েকে আগে সীমান্তে পাঠান, তারপর জঙ্গিদের মদতদাতা দেশের প্রধান ভাই বলবে।” সিধুকে ‘জঘন্য’ ও ‘মেরুদন্ডহীন’ বলেও আক্রমণ করেন গম্ভীর।

কর্তারপুর সাহিব গুরুদ্বারে প্রার্থনা করতে গিয়েছেলেন সিধু। কর্তারপুর করিডরে নভজ্যোৎ সিং সিধুর এক ভিডিয়ো টুইটারে শেয়ার করে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল, কর্তারপুর করিডর খুলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করার পাশাপাশি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ভূয়সী প্রশংসা করেন তিনি। এর পাশাপাশি তাঁকে নিজের ‘বড় ভাই’ বলেও সম্বোধন করেন সিধু। এরপর থেকেই বিতর্ক দানা বাঁধে।

অমিত মালব্য লেখেন,”রাহুল গান্ধীর প্রিয় পাত্র নভজ্যোৎ সিং সিধু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে তাঁর বড় ভাই হিসেবে ডাকছেন। এর আগে, পাকিস্তানের সেনা প্রধান জেনারেল বাজওয়াকে আলিঙ্গনও করেছিলেন সিধু। এটা কি খুব অবাক করার মতো বিষয় নয়, যেখানে বর্ষীয়ান অমরিন্দর সিংয়ের পাশে না দাঁড়িয়ে গান্ধী পরিবারের ছেলে-মেয়েরা পাকিস্তান প্রেমী সিধুর পাশে দাঁড়িয়েছেন?”

সিধুর পাকিস্তান ঘনিষ্ঠতার অভিযোগ নিয়ে বিতর্ক এই প্রথম নয়। এর আগেও পাক সেন প্রধানকে প্রকাশ্যে আলিঙ্গন করেই বিতর্ক বাড়িয়েছিলেন সিধু। পঞ্জাবে কংগ্রেসের অভ্যনম্তরীণ বিরোধের সময় বারাবর সিধুর পাকিস্তান যোগ নিয়ে সরব হয়েছিলনে তৎকালীন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এমনকি কংগ্রেস ও মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দেওয়ার পরেও সিধুর পাক যোগ নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছিল ক্যাপ্টেনকে। আগামী বছরই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। তার আগে সিধুর এই মন্তব্য নিয়ে নতুন করে বিতর্ক বাড়ল সেই নিয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন BJP slams Punjab Congress: ইমরানকে ‘বড় ভাই’ সম্বোধন সিধুর, কংগ্রেস নেতার পাক ঘনিষ্ঠতা নিয়ে প্রশ্ন বিজেপির

আরও পড়ুন Kulgam Encounter : জঙ্গি দমনের আগে কুলগাম থেকে চুপিসারে পড়ুয়া সহ ৬০ জনকে নিরাপদ স্থানে সরাল সেনা