ধর্মের ভিত্তিতে তাঁর দল বা তিনি ভোট সুরক্ষিত করেন না, কমিশনের নোটিসের জবাবে জানালেন শুভেন্দু

সিপিআইএমএল-এর কবিতা কৃষ্ণনের একটি অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবারই নির্বাচন কমিশন চিঠি পাঠিয়েছিল বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)।

ধর্মের ভিত্তিতে তাঁর দল বা তিনি ভোট সুরক্ষিত করেন না, কমিশনের নোটিসের জবাবে জানালেন শুভেন্দু
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 9:14 PM

কলকাতা: কমিশনের শোকজের জবাব দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ধর্মের ভিত্তিতে ভোট চাওয়ার অভিযোগ উঠেছিল শুভেন্দুর বিরুদ্ধে। শুক্রবার সেই অভিযোগ অস্বীকার করে নিজের বক্তব্য কমিশনকে জানালেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী।

সূত্রের খবর, কমিশনের শোকজের জবাবে শুভেন্দু লেখেন, তিনি আইন মেনে চলা একজন দেশের নাগরিক। তিনি বা তাঁর দল কখনওই জাতপাতের কথা বলে ভোটকে সুনিশ্চিত করেন না। ফলে তাঁর বিরুদ্ধে যে অভিযোগ উঠছে তা ভিত্তিহীন। তবে তিনি যে মন্তব্য করেছেন, তার জন্য কোথাও কেউ যদি আঘাত পেয়ে থাকেন, তবে তিনি দুঃখিত, একথাও বলেছেন জবাবি চিঠিতে।

একইসঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ নিয়ে শুভেন্দু বলেন, তাঁর বক্তব্যে এমন কিছু ছিল না যা নির্বাচনী বিধিভঙ্গের সামিল। তবু একজন দেশের নাগরিক হিসাবে কমিশন যা সিদ্ধান্ত নেবে তা তিনি মাথা পেতে নেবেন।

প্রসঙ্গত সিপিআইএমএল-এর কবিতা কৃষ্ণনের একটি অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবারই নির্বাচন কমিশন চিঠি পাঠিয়েছিল বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। কবিতা কৃষ্ণনের অভিযোগ ছিল, নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী গত ২৯ মার্চ এক জনসভায় তাঁর বক্তব্যের মাধ্যমে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করেছেন। একইসঙ্গে ধর্মীয় আবেগকে উস্কে ভোট চাওয়ার অভিযোগও ওঠে তাঁর বিরুদ্ধে। কমিশনের বৃহস্পতিবারের চিঠিতে বলা হয়, শুভেন্দু সেদিন বলেছিলেন, ‘কোন ফুলে রামচন্দ্র মা দুর্গার পুজো করেছিলেন? আপনাদের সকলের উচিৎ সেই ফুলেই ভোট দেওয়া, পদ্মে!’

আরও পড়ুন: ‘ভোট পরব’-এর বাংলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩ হাজার ৬৪৮ জন

এরপরই শুভেন্দুর বক্তব্যের ব্যাখ্যা চেয়ে নোটিস পাঠানো হয়। বলা হয়, এই বক্তব্যের মাধ্যমে শুভেন্দু কী বোঝাতে চেয়েছেন তা ২৪ ঘণ্টার মধ্যে জানাতে হবে কমিশনকে। সেই শোকজ নোটিসেরই জবাব দিলেন শুভেন্দু অধিকারী।