কমিশনেও বাড়ছে করোনার সংক্রমণ, সরানো হল একাধিক ‘পজিটিভ’ পর্যবেক্ষককে

শুক্রবার গোটা দেশে ৮৯,১২৯ জন নতুন করে করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন। ২০২০ সালের সেপ্টেম্বরের পর যা সর্বাধিক। একইসঙ্গে দেশে পজিটিভ কেস বেড়ে ১,২৩,৯১,১৪০ হয়েছে।

কমিশনেও বাড়ছে করোনার সংক্রমণ, সরানো হল একাধিক 'পজিটিভ' পর্যবেক্ষককে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 4:04 PM

কলকাতা: তৃতীয় দফা নির্বাচনে করোনার (COVID-19) থাবা। কমিশন সূত্রে খবর, বেশ কয়েকজন রিটার্নিং অফিসার ও পর্যবেক্ষককে সরাতে হল করোনার কারণে। করোনা রিপোর্ট পজিটিভ হওয়ার সঙ্গে সঙ্গেই অব্যাহতি দেওয়া হয়েছে সেই সমস্ত পর্যবেক্ষককে। তাঁদের বদলি হিসেবে নতুন পর্যবেক্ষকও নিয়োগ করা হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর।

সূত্রের খবর, পুরুলিয়ায় দায়িত্ব থাকা এক পর্যবেক্ষক ও দক্ষিণ ২৪ পরগনার এক পর্যবেক্ষকের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপরই তড়িঘড়ি তাঁদের সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্যে দায়িত্বে আসার পর যেহেতু তাঁদের সংক্রমণ ধরা পড়েছে, নিয়ম মেনেই আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে তাঁদের।

অন্যদিকে মহারাষ্ট্র, তামিলনাড়ু থেকে বেশ কয়েকজন পর্যবেক্ষকের আসার কথা ছিল বাংলায়। তাঁরা আসতে পারছেন না বলেই খবর। কমিশন সূত্রে খবর, কয়েকজন রিটার্নিং অফিসারেরও করোনা হয়েছে। পাশাপাশি করোনা আক্রান্ত হয়েছেন সিইও দফতরের দু’ একজন কর্মীও।

আরও পড়ুন: দেবশ্রীকে নিয়ে ক্ষোভ ছিল, তাই ওকে প্রার্থী করিনি: মমতা

ভোট নিয়ে যখন বঙ্গবাসী ব্যস্ত, তখন সমান্তরালভাবে বহরে বেড়ে চলেছে বাংলার করোনা পরিস্থিতি। একদিনে ১২৭৪ থেকে বেড়ে আক্রান্তের সংখ্যা হল ১৭৩৩। কলকাতায় ২৪ ঘণ্টায় ৪০০ থেকে বেড়ে ৫১৩। এভাবে এগোতে থাকলে ২০২০ সালের রেকর্ডকেও তুড়ি মেরে ভেঙে দেবে ভোটের বাংলায় করোনার রেখচিত্র।