বিজেপির টিকিট মেলেনি, এবার লাভপুরে নির্দল প্রার্থী মনিরুল ইসলাম

ওয়াকিবহাল মহল বলছে, মনিরুল (Manirul Islam) চেয়েছিলেন এবার ছেলে আসিফ ইসলামকে প্রার্থী করুক বিজেপি। কিন্তু তা না হওয়ায় নিজেই নির্দল হিসাবে মনোনয়ন দিলেন।

বিজেপির টিকিট মেলেনি, এবার লাভপুরে নির্দল প্রার্থী মনিরুল ইসলাম
ফাইল ছবি: হেস্টিংসে মনিরুল ইসলাম ও মুকুল রায়
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2021 | 4:46 PM

বোলপুর: কিছুদিন আগে কলকাতার হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে দেখা গিয়েছিল লাভপুরের বিদায়ী বিধায়ক মণিরুল ইসলাম (Manirul Islam)- কে। তার অব্যবহিত পরে বোলপুরের বিজেপি কার্যালয়ে ঢুকে সাংবাদিক বৈঠক করে তৃণমূলের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। কিন্তু তারপরেও টিকিট মেলেনি। তাই শনিবারহ নির্দল প্রার্থী (Independent Candidate) হিসাবে মনোনয়ন জমা দিলেন লাভপুরের বিদায়ী বিধায়ক তথা বীরভূমের চর্চিত নেতা মনিরুল ইসলাম। আর এর জেরে আলাদা মাত্রা পেতে চলেছে লাভপুরে আসনে ভোটের লড়াই।

বীরভূম জেলার লাভপুরের বিধায়ক মনিরুল ইসলাম। বার বার বিতর্কে জড়িয়েছেন। কখনও প্রকাশ্যে ঘোষণা করেছেন তিনজনকে পায়ের তলায় পিষে মেরে ফেলার কথা। খুনের মামলাতেও নাম জড়িয়েছে। সেই বিতর্কিত বিধায়ক গত লোকসভা ভোটের সময় যোগ দিয়েছিলেন বিজেপিতে। তাঁর বিজেপি শিবিরে নাম লেখানো অনেক নেতা-কর্মী মেনে নিতে না পারলেও সরকারিভাবে এখনও মনিরুল বিজেপিতেই। তা সত্ত্বেও দল ঘোষিত প্রার্থীকে সমর্থনের বদলে নিজে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন। এদিকে তাঁর মনোনয়নপত্র জমা নিয়ে জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহার জানান, এবারের ভোটে মানুষ বিজেপির সঙ্গে আছে। কিন্তু মনিরুল কেন এই সিদ্ধান্ত নিলেন তা নিয়ে কথা বলব ওনার সঙ্গে।

একসময়ের বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডলের ঘনিষ্ঠ নেতা ছিলেন মনিরুল। এদিকে এবারের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) তৃণমূল (TMC) নিশ্চিত জয় দেখছে তার মধ্যে অন্যতম আসন হল লাভপুর। তাদের তরফে এই আসনে প্রার্থী করা হয়েছে অভিজিৎ সিংহকে। প্রার্থী হিসেবে নাম ঘোষণার আগে থেকেই তিনি জোর প্রচার চালিয়ে আসছেন। এদিকে ওয়াকিবহাল মহল বলছে, মনিরুল চেয়েছিলেন এবার ছেলে আসিফ ইসলামকে প্রার্থী করুক বিজেপি। কিন্তু তা না হওয়ায় নিজেই নির্দল হিসাবে মনোনয়ন দিলেন।

আরও পড়ুন: তৃণমূল টিকিট দেয়নি তো ‘কুছ পরোয়া নেহি’, নির্দলের হয়েই মনোনয়ন জমা দিলেন মইনুদ্দিন শামস

লাভপুর ছেড়ে যাওয়া বিজেপি নেতা মনিরুল ইসলাম আবার সেখানে ফিরতে চাইছেন। তাঁর উপর আদালতের নিষেধাজ্ঞা থেকে থাকায় কয়েক মাস লাভপুর থানা এলাকায় প্রবেশ করতে পারেননি তিনি। তার পরেও নির্দল প্রার্থী হিসাবে কেন দাঁড়ালেন? মনিরুল জানাচ্ছেন, তিনি যখন অসুস্থ ছিলেন তখন দেখেছেন লাভপুরের মানুষ তাকে কতটা ভালবাসে। সেই ভালবাসার টানে তিনি লাভপুর থেকে প্রার্থী হিসাবে লড়তে চান। তাছাড়া শাসকদল জমি নিয়ে যে দুর্নীতি করেছে, সেটাও তিনি সবার সামনে তুলে ধরতে চান। এদিন বোলপুর এসডিও অফিসে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দেন তিনি। জয়ের বিষয়েও আত্মবিশ্বাসী দেখায় মনিরুলকে। বলেন, ব্যক্তি মনিরুল ইসলামের ভোট হবে। আর যারা দু’নম্বর ও তিন নম্বরে থাকবে তারা ভাববে। অন্যদিকে, তৃণমূলের দাবি, বিজেপির সমর্থনেই উনি নির্দল প্রার্থী হয়েছেন। তবে এতে তৃণমূলের কোনও ক্ষতি হবে না।