‘সীতা’-কে নিয়ে বলিউডে তৈরি হচ্ছে ছবি, মুখ্য চরিত্রে কে?

‘আদিপুরুষ’-এ সীতার ভূমিকায় কৃতি শ্যানন, মধু মন্তেনার রামায়ণে সীতা দীপিকা পাডুকোন, ‘সীতা--দ্য ইনকারনেশন’-এ সীতা কে?

‘সীতা’-কে নিয়ে বলিউডে তৈরি হচ্ছে ছবি, মুখ্য চরিত্রে কে?
সীতা (প্রতীকী ছবি)

বলিউড এখন‘রামায়ণ’ময়। রাম-রাবণের উপাখ্যান নিয়ে বলিউডে একের এক তৈরি হচ্ছে ছবি। পরিচালক ওম রাউত এই মহাকাব্য নিয়ে বানাচ্ছেন‘আদিপুরুষ’। মধু মন্তেনা রামায়ণের থ্রি-ডি ভার্সান বানাচ্ছেন। এবার এই লিস্টে নাম লেখালেন পরিচালক অলৌকিক দেশাই। তাঁরও পছন্দের বিষয় রামায়ণ। তবে অলৌকিক একটু অন্যভাবে ভেবেছেন। বাকি দুটো ছবি গোটা মহাকাব্যকে তুলে ধরলেও অলৌকিকের রামায়ণ সীতা-কেন্দ্রিক। সীতার জীবন-দর্শন নিয়েই তিনি বানাচ্ছেন ‘সীতা–দ্য ইনকারনেশন’। চিত্রনাট্য লিখেছেন ‘বাহুবলী’খ্যাত কে ভি বিজয়েন্দ্র প্রসাদ।

‘আদিপুরুষ’-এ সীতার ভূমিকায় অভিনয় করছেন কৃতি শ্যানন। মধু মন্তেনার রামায়ণে সীতা দীপিকা পাডুকোন, এমনটাই তিনি জানিয়েছেন। কিন্তু ‘সীতা–দ্য ইনকারনেশন’-এর সীতা কে? ইন্ডাস্ট্রি সূত্রে খবর, পরিচালক এবং চিত্রনাট্যকর দু’জনেরই প্রথম পছন্দ করিনা কাপুর খানকে। ছবির সঙ্গে ঘনিষ্ঠ একজন জানিয়েছেন সীতা নিয়ে ছবি করার আইডিয়াটা করিনা কাপুরের পছন্দ হয়েছে। রামায়ণ নিয়ে বাকি যে দুটো ছবি হচ্ছে সবগুলোই পুরুষ প্রধাণ। কিন্তু অলৌকিকের রামায়ণ একেবারেই সীতার দৃষ্টিকোণ থেকে দেখাৈ হচ্ছে। সীতাই এই ছবির মেরুদণ্ড। সেই কারণেই করিনা করতে রাজি হয়েছেন। ঘনিষ্ঠ সূত্র আরও জানিয়েছেন করিনার টিম এখন ডেট এবং পারিশ্রমিক নিয়ে কথাবার্তা চালাচ্ছেন। যদিও শোনা যাচ্ছে করিনা কাপুর কোনওভাবে না-হলে পরিচালকের দ্বিতীয় পছন্দ আলিয়া ভাটকে। কিন্তু পরিচালক করিনার মধ্যেই তাঁর সীতাকে দেখতে পাচ্ছেন।

আরও পড়ুন :মা নীনার কাছে বড় হলেও বাবা ভিভের সঙ্গে কেমন সম্পর্ক মাসাবার?

‘সীতা–দ্য ইনকারনেশন’-এ রামের চরিত্রে কে অভিনয় করছেন তা নিয়ে কিছু জানা যায়নি। তবে ‘আদিপুরুষ’-এ রামের চরিত্রে অভিনয় করছেন প্রভাস এবং মধু মন্তেনার রামায়ণে রাবণ হচ্ছেন হৃত্বিক রোশন।

Click on your DTH Provider to Add TV9 Bangla