Akshay Kumar: অক্ষয়ের ছবি পাকিস্তান বিরোধী, এমন অভিযোগ এক পাকিস্তানি দর্শকের, উত্তরে কী বললেন অভিনেতা?

Akshay Kumar: জনৈক ব্যক্তি অক্ষয়কে জানান, তিনি তাঁর প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে এসেছেন।

Akshay Kumar: অক্ষয়ের ছবি পাকিস্তান বিরোধী, এমন অভিযোগ এক পাকিস্তানি দর্শকের, উত্তরে কী বললেন অভিনেতা?
পাকিস্তান বিরোধী অক্ষয়ের ছবি বলে অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 8:40 PM

অক্ষয় কুমার (Akshay Kumar) সিনেমাকে গুরুত্ব সহকারে নিতে বারণ করলেন। হঠাৎ কোথায় খিলাড়ি অভিনেতা এই বক্তব্য রাখেন? সৌদি আরবের রেড সি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তিনিও অংশ নেন অন্যান্য বলিউড তারকাদের মতো। সেখানে দর্শকদের সঙ্গে সরাসরি চ্যাটে এই কথা বলেন তিনি। তিনি অনুষ্ঠানে নিজের কেরিয়ারের জার্নি আর স্ট্রাগল নিয়ে কথা বলছিলেন। এই সময় তিনি সাংবাদিক তথা সাধারণ মানুষদের প্রশ্ন করতে বলেন। তখনই একজন পাকিস্তানি দর্শক ৫৫ বছর বয়সি অভিনেতাকে তাঁর ‘বেল বটম'(Bell Bottom) ছবি নিয়ে প্রশ্ন করেন। যার উত্তরে অক্ষয় এই কথা বলেন। কী ছিল প্রশ্ন? জনৈক ব্যক্তি অক্ষয়কে জানান, তিনি তাঁর প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে এসেছেন। অক্ষয় ভাল সিনেমা করেন, কিন্তু তাঁর ‘বেল বটম’ ছবিতে এমন কিছুবিষয় দেখানো হয়েছে যা পাকিস্তান বিরোধী-এই বক্তব্যের উত্তরেই সিনেমাকে গুরুত্ব দিতে বারণ করেন অভিনেতা।

১৯৮০ সালে ভারতে হওয়া কয়েকটি সত্যিকারের হাইজ্যাকের ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয় ‘বেল বটম’ ছবি। সেখানে অক্ষয় অভিনীত চরিত্রটি ছিল এক র (RAW) এজেন্টের। চরিত্রের নাম রেসকিউ। ভারতীয় একটি বিমান হ্যাইজেক করা হয়। সেই বিমানকে একটি রেসকিউ অপারেশনের মাধ্যমে উদ্ধার করার দায়িত্বে থাকা অক্ষয় চরিত্রটিকে কোড নাম দেওয়া হয় বেল বটম। রঞ্জিত তিওয়ারি পরিচালিত এই ছবি নিয়েই ছিল অভিযোগ পাকিস্তানি দর্শকের। তিনি বলেন,”আমি আপনার প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে এসেছি। আমার একটা অনুরোধ আছে। আপনি প্যাড ম্যান এবং টয়লেট-এর মতো দুর্দান্ত সিনেমা করেন। এখানে ভারত ও পাকিস্তানের মধ্যে একটা সমস্যা রয়েছে। আপনার সাম্প্রতিক ছবি বেল বটম-এ কিছু বিষয় রয়েছে, যা পাকিস্তানের বিরুদ্ধে।” এর উত্তরে অক্ষয় বলেন,”স্যার,এটা একটা সিনেমা মাত্র। একে এত গুরুত্ব দেওয়ার কিছু নেই।”

লারা দত্ত, হুমা খুরেশি, বাণী কাপুর গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন ছবিতে। ভারতে এই ছবি বক্স অফিসে ভাল ফলও করে। তবে প্রবলভাবে সমালোচিতও হয়। কুয়েত, কাতার, সৌদি আরবে এই ছবিকে ব্যান করা হয়।