Kajol: জীবনের এক বড় আফসোসের হাত থেকে বেঁচে গিয়েছেন! কোন সিদ্ধান্ত নিয়ে এই মত প্রকাশ কাজলের

Kajol: বাস্তব জীবনে দুই সন্তানের মা হওয়ার কারণে অভিনেত্রী মনে করেন যে.....

Kajol: জীবনের এক বড় আফসোসের হাত থেকে বেঁচে গিয়েছেন! কোন সিদ্ধান্ত নিয়ে এই মত প্রকাশ কাজলের
কাজল, রেবতী, বিশাল- তাঁদের ছবির প্রচারে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 4:40 PM

আরও একবার মায়ের ভূমিকায় পর্দায় দেখা যাবে অভিনেত্রী কাজলকে(Kajol) । সত্যি ঘটনার উপর তৈরি আবেগপূর্ণ ছবি ‘সালাম ভেঙ্কি’-তে (Salaam Venky) তিনি অভিনেতা বিশাল জেঠওয়ার মায়ের ভূমিকায় অভিনয় করছেন। শারিরীকভাবে প্রতিদ্বন্দ্বী একটি ছেলের মায়ের চরিত্র এটি। মা-সন্তানের সম্পর্ক নিয়ে তৈরি এই ছবির পরিচালক অভিনেত্রী রেবতী(Revathy) । এটাই তাঁর পরিচালিত প্রথম ছবি। ৯ ডিসেম্বর ছবি মুক্তি পাবে। এই ছবিতে সুজাতা চরিত্রটি প্রথম করতে রাজি হননি কাজল। সেই বিষয়ে নিজেই TV9 ভারতবর্ষকে দেওয়া এক সাক্ষাৎকার জানিয়েছেন অভিনেত্রী। কারণ হিসেবে তিনি ছবি ‘কনসেপ্ট’ না পসন্দ হওয়ার কথা বলেন। তবে পরে ছবির স্ক্রিপ্ট পড়ার পর কাজলের মনে হয়, তিনি যদি এই চরিত্রে অভিনয় না করতেন, তবে আফসোসের শেষ থাকত না।

কী বলেছেন দুই সন্তানের জননী কাজল এই বিষয়ে, “সুজাতার সবচেয়ে ভাল দিক হল তার সরলতা। এবং আমি এই বিষয়টি ধরে রাখার জন্য সত্যিই কঠোরভাবে চেষ্টা করেছি। রেবতী ম্যাম বলেন, অনেক সময় দেখা যায় যাঁরা দেখতে খুব সাধারণ মানুষ বলে মনে হয়, আসলে তাঁরাই সবচেয়ে সাহসী। সিনেমার চরিত্রগুলো বাস্তব জীবনের মানুষদের উপর ভিত্তি করে তৈরি হয় এবং তাই আমরা যখন তাঁদের পর্দায় ফুটিয়ে তোলার সুযোগ পাই, তখন তাঁদের প্রতি ন্যায়বিচার করা আমাদের দায়িত্ব”।

টেলিভিশনে শিশুশিল্পী হিসেবে কেরিয়ার শুরু করেন বিশাল। প্রথম বলিউড ছবি ‘মর্দানি ২’। রানি মুখোপাধ্যায়ের সঙ্গে প্রথম ছবি, দ্বিতীয় তাঁরই তুতো বোন কাজলের সঙ্গে করার সুযোগ পেয়েছেন অভিনেতা। তিনি ছবিতে এক শারিরীকভাবে প্রতিদ্বন্দ্বী চরিত্রে অভিনয় করছেন। তাঁর মতে, “এই ছবিটি সত্যিই আমার হৃদয়ের খুব কাছাকাছি। একজন মা এবং তার ছেলের সম্পর্কের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এবং বাস্তবেও আমি আমার মায়ের খুব কাছের। একজন অভিনেতা হিসাবে দর্শক আমাকে খুব আলাদাভাবে দেখতে পাবেন। মারদানি ২ ছবির পরে, দর্শক আমাকে একজন ভিলেনের চরিত্রে অভিনয় করতে দেখেছিলেন। আমি এমনই একটি চরিত্রের অপেক্ষায় ছিলাম যেখানে নিজেকে ভেঙে অন্যরূপে দর্শকদের আসতে পারি”।

কাজল তাঁর এই ছবিতে কাজ করার অভিজ্ঞতাকে ‘অন্তরের শুদ্ধিকরণ’ হিসাবে বর্ণনা করেছেন। বাস্তব জীবনে দুই সন্তানের মা হওয়ার কারণে অভিনেত্রী মনে করেন যে একজন অভিভাবক হিসাবে, যখন নিজের সন্তানদের নিরাপত্তা এবং সুখের কথা আসে তখন প্রত্যেকের মনের ভিতর একটি দীর্ঘস্থায়ী ভয় থাকে। অভিনেত্রী যোগ করেছেন যে এই ছবির একটি অংশ হওয়ার কারণে তাঁকে সেই ভয়টি দূর করতে সাহায্য করেছে।

‘সালাম ভেঙ্কি’ ছবিতে পুনরায় আমির খানের সঙ্গে অভিনয় করছেন কাজল। ‘ফানা’ ছবির পর আবার আমিরের সঙ্গে কাজ করর অভিজ্ঞতা নিয়ে অভিনেত্রী মত, তিনি দুর্দান্ত। তাঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ছিল খুবই মজার সিনেমাতে। কারণ তিনি একজন ভাল অভিনেতা। তিনি কয়েকজন অভিনেতার মধ্যে একজন যাঁদের স্টাইল নেই। তাঁর কাছ থেকে আপনি একটাই আশা করতে পারেন যে আমির খানের একটি ছবি হবে খুব ভালভাবে তৈরি করা।”