বিশ্ব রেকর্ড গড়লেন অমিতাভ, কীসের রেকর্ড জানলে অবাক হবেন

Amitabh Bachchan: বিগ বি নিজেই মোনোলগ লিখেছেন। একটি টেকে ওকে হয় সিন।

বিশ্ব রেকর্ড গড়লেন অমিতাভ, কীসের রেকর্ড জানলে অবাক হবেন
অমিতাভ বচ্চন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 3:38 PM

নারী সুরক্ষা ও স্বাধীনতা নিয়ে ‘পিঙ্ক’ ছবিতেও সংলাপ বলেছিলেন অমিতাভ। দমদার হলেও সেই সংলাপে বিশ্ব রেকর্ড তৈরি হয়নি। ‘চেহরে’ ছবিতে তৈরি হল ওয়ার্ল্ড রেকর্ড।

২৭ অগস্ট, শুক্রবার। প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘চেহরে’। করোনার দ্বিতীয় ওয়েব চলে যাওয়ার পর হল খুলেছে। গত সপ্তাহে মুক্তি পেয়েছে ‘বেল বটম’। এই সপ্তাহে মুক্তি পেল ‘চেহরে’। দ্বিতীয় ঢেউয়ের পর দ্বিতীয় ছবি হিসেবে হল মুক্তি। রুমি জাফরি পরিচালিত ছবির ক্লাইম্যাক্সে অমিতাভের একটি আট মিনিটের মোনোলগে রয়েছে। নারীর উপর হিংসা নিয়ে একটানা আট মিনিট বলে গিয়েছেন বিগ বি। এর পরই নাকি আরও জোরদার হয়েছে প্লট।

এই ঘটনায় অপ্লুত ছবির প্রযোজক আনন্দ পণ্ডিত। বলেছেন, “কোনও অভিনেতাই এর আগে কোনও বিষয়ে এত বড় মোনোলগ বলেননি। এটা বচ্চন সাহাবেরই আইডিয়া ছিল। মহিলাদের সুরক্ষা নিয়ে কথা বলতে গেলে যে এরকম একটি ডিবেটের প্রয়োজন, সেটা তিনি আগেই বুঝেছিলেন। এবং তিনি ঠিক বুঝেছিলেন।”

আরও বড় তথ্য একটাই, বিগ বি নিজেই সেই মোনোলগ লিখেছেন। একটি টেকে ওকে হয় সিন। দৃশ্যটি দেখার পর সকলেই উঠে দাঁড়িয়ে হাত তালি দিয়ে ওঠেন। এবং সেই হাত তালি থামতেই চায় না। ছবির এই আট মিনিটের মোনোলগটিকে আলাদা ভিডিয়ো হিসেবে ব্য়বহার করা হবে নারী সুরক্ষা ক্যাম্পেনে। বিভিন্ন সংগঠনকে বিনা পয়সায় দেওয়া হবে, যাতে তাঁরা নিজেদের ক্যাম্পেনে ব্যবহার করতে পারেন।

নারীদের উপর অত্যাচার – এই বিষয়টি চিরকালই ভাবিয়েছে অমিতাভ বচ্চনকে। একটি সাক্ষাৎকারে তিনি এবার বলেছিলেন, “মহিলাদের সুরক্ষার জন্য উপযুক্ত আইন, শাস্তি, সচেতনতা, আলোচনা হওয়া উচিত আরও বেশি। কিন্তু যতদিন না দেশের মানুষের মানসিকতা পালটাচ্ছে, কোনও কিছুই করা সম্ভব হবে না।”

আরও পড়ুন‘হ্যাঁ, আমি ভুল করেছি কিন্তু …’, স্বীকার করলেন শিল্পা শেট্টি

আরও পড়ুনSudipta Chakraborty: উত্তরবঙ্গে গিয়ে কী করলেন, কী করলেন না সুদীপ্তা ও গ্যাং