করোনা পরিস্থিতিতে হবু মায়েদের সাহায্যে এগিয়ে এলেন অনুষ্কা শর্মা

অনুষ্কা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি ফোন নম্বর শেয়ার করেছেন। সঙ্গে হ্যাশট্যাগে লিখেছেন ‘হ্যাপি টু হেল্প’।

করোনা পরিস্থিতিতে হবু মায়েদের সাহায্যে এগিয়ে এলেন অনুষ্কা শর্মা
দক্ষিণ সুপারস্টার মহেশবাবু 'আগাডু' ছবিতে একটি রোল অফার করেছিলেন অনুষ্কাকে। কিন্তু তিনি সেই অফার ফিরিয়েছিলেন।
Follow Us:
| Updated on: May 18, 2021 | 3:36 PM

চলতি বছরের শুরুতে মা হয়েছেন অভিনেত্রী (Actress) অনুষ্কা শর্মা (Anushka Sharma)। তাঁর এবং বিরাট কোহলির ঘরে এসেছে কন্যা সন্তান ভামিকা। মা হিসেবে প্রতিদিন নতুন কিছু শিখছেন তিনি। বহু নতুন অভিজ্ঞতার সাক্ষী হচ্ছেন। কিন্তু ভামিকার জন্মের সময়ও করোনার দ্বিতীয় ঢেউ আসেনি। পরিস্থিতি এতটা ভয়ঙ্কর হয়ে ওঠেনি। ফলে এখন যাঁরা সন্তানসম্ভবা তাঁদের জন্য সাধ্য মতো পরামর্শ দিয়েছেন অনুষ্কা।

একে করোনা, তার উপর আবার সাইক্লোনের দাপটে বিপর্যস্ত মুম্বই। অনুষ্কা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি ফোন নম্বর শেয়ার করেছেন। সঙ্গে হ্যাশট্যাগে লিখেছেন ‘হ্যাপি টু হেল্প’। যাঁরা মা হতে চলেছেন তাঁদের ২৪ ঘণ্টা সাহায্যের জন্য তৈরি রয়েছে টিম। অনুষ্কা জানিয়েছেন, যিনি মা হতে চলেছেন, তাঁর যে কোনও মুহূর্তে মেডিক্যাল এমার্জেন্সি তৈরি হতে পারে। আর এখন পরিস্থিতি একেবারেই ভাল নয়। করোনা আতঙ্ক সারাক্ষণ ঘিরে রেখেছে। লকডাউন এবং একটানা বৃষ্টির জেরে কার্যত গৃহবন্দি মুম্বইবাসী। এই পরিস্থিতিতে সন্তানসম্ভবা কোনও মহিলার কোনও সাহায্যের প্রয়োজন হলে তিনি যে কোনও সময় ওই নির্দিষ্ট নম্বরে ফোন করতে পারেন।

এর আগে করোনা মোকাবিলায় সাত দিনের একটি তহবিল গড়ার আসরে নেমেছিলেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। প্রথমে সাত কোটি টাকা তোলার লক্ষ্য ছিল। সময়সীমার মধ্যেই তহবিলে সেই টাকা ওঠার পর, প্রথম লক্ষ্য বাড়িয়ে বিরুষ্কা সেটি করেন ১১ কোটি। ২ কোটি অনুদান দিয়ে গত ৭মে সেই তহবিল শুরু করেন বিরুষ্কা। শেষ পর্যন্ত ওই তহবিলে ত্রাণ হিসেব জমা হয়েছে মোট ১১ কোটি ৩৯ লক্ষ ১১ হাজার ৮২০ টাকা।

ইন্সটাগ্রামে অনুষ্কা শর্মা সকলকে ধন্যবাদ জানিয়ে লেখেন, “আপনরা যে ভাবে একসঙ্গে এগিয়ে এসেছেন, সেটা দেখে সত্যি খুব অবাক হওয়ার পাশাপাশি আমার খুব ভালও লেগেছে। আমি খুব আনন্দের সঙ্গে এই কথা ঘোষণা করছি যে, আমাদের প্রাথমিক লক্ষ্যের চেয়ে অনেক বেশি টাকা আমরা জোগাড় করতে পেরেছি। যেটা মানুষের জীবন বাঁচাতে কাজে লাগবে। ভারতের জনগণের পাশে দাঁড়ানোর জন্য সকলকে ধন্যবাদ। আপনাদের সকলকে পাশে না পেলে এটা সম্ভব হত না। জয় হিন্দ।”

আরও পড়ুন, প্রিয়জনকে হারিয়ে মন খারাপ অভিনেত্রী তিয়াশা রায়ের