SRK vs Kartik: শাহরুখকে হেলায় হারিয়ে দিলেন কার্তিক, ‘রাজপুত্র’কে জায়গা ছাড়ার সময় আগত?

SRK: একের পর এক ছবি, সুন্দরী নায়িকা আর রাজার ক্যারিশ্মাও হয়ে পড়ছিল ফিকে। রাজাও কি আন্দাজ পাচ্ছিলেন? রাজার নাম শাহরুখ খান।

SRK vs Kartik: শাহরুখকে হেলায় হারিয়ে দিলেন কার্তিক, 'রাজপুত্র'কে জায়গা ছাড়ার সময় আগত?
'রাজপুত্র'কে জায়গা ছাড়ার সময় আগত?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 6:01 PM

বলিউডে একচ্ছত্র আধিপত্য ছিল তাঁর। তিনি ছিলেন কিং খান। একের পর এক ছবি হিট। প্রযোজকদের মধ্যে তাঁকে নিয়ে কাড়াকাড়ি। রাজার সাম্রাজ্যও ছিল বিশাল। হাতে ছবির পর ছবি আর বক্স অফিস হাউজফুল। তবে বিগত বেশ কিছু বছর রাজার রাজ্য টালমাটাল। একের পর এক ছবি, সুন্দরী নায়িকা আর রাজার ক্যারিশ্মাও হয়ে পড়ছিল ফিকে। রাজাও কি আন্দাজ করতে  পারছিলেন? রাজার নাম শাহরুখ খান। রাজা কারণ,  তিনি বলিপাড়ার কিং খান। চার বছর আগে ‘জিরো’তে হিরোইজমকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে শাহরুখ অভিনয় করেন এক বামনের চরিত্রে। রাজার এই ভোলবদল দর্শক নিলেন না। ছবি ফ্লপ হল। আর তিনিও সিদ্ধান্ত নিলেন, আপাতত ছবি করবেন না। কিন্তু রাজা যে ফিনিক্স। নিভে গিয়েও জ্বলে ওঠার স্বপ্ন দেখেন তিনি। দেখলেনও… ঘোষণা করলেন ‘পাঠান’ ছবির কথা। ছবিতে নাকি রয়েছে দারুণ সব ফাইট সিকুয়েন্স। কিন্তু এ কী! চার বছরে সিংহাসন দখলের লড়াইয়ে যে আবির্ভাব ঘটেছে এক ‘শেহজাদা’র, তা কি পাঠান বুঝেছিলেন?

কার্তিক আরিয়ান। মুখে মিষ্টি হাসি, গালে টোল পড়ে, টিনএজ তরুণীর স্বপ্নের পুরুষ তিনি। অন্যদিকে আবার হিট মেশিনও বটে। বলিউডের মন্দার বাজারে যখন অক্ষয়-আমিররা খাবি খাচ্ছেন তখন কার্তিক এলেন, দেখলেন এবং জয় করলেন বক্সঅফিস। ‘ভুলভুলাইয়া ২’-এর মধ্যে দিয়ে ছাপিয়ে গেলেন বাঘা বাঘাদের। করণ জোহরের সঙ্গে মতের অমিল হতেই তাঁর ছবিতে ‘না’ বলে দিলেন। আগামী ১০ ফেব্রুয়ারি কার্তিক নিয়ে আসছেন তাঁর আগামী ছবি ‘শেহজাদা’। ‘পাঠান’-এর ঠিক এক সপ্তাহ পরেই ফিল্ডে ‘শেহজাদা’। অঙ্ক বলছে, ছবি মুক্তির আগেই নাকি রাজাকে কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে রাজপুত্র। যার কেরিয়ার হাতেগোনা কয়েক বছর। ‘পাঠান’-এর ট্রেলার প্রথম চার দিনে যেখানে ৫০ মিলিয়ন ভিউজ পেয়েছে, সেখানে ‘শেহজাদা’র ঝুলিতে ৬৫ মিলিয়ন। এই ১৫ মিলিয়নের কাছে কি তবে রাজার কামব্যাক নেহাতই সাধারণ? এ যেন ২০০০ সালের পুনরাবৃত্তি। শাহরুখের রমরমা বাজারে তখনও আবির্ভাব হয়েছিল এক শেহজাদা। তাঁর আবার ছিল স্টারকিড লিনিয়েজও। তিনি হৃতিক রোশন। ঘনিষ্ঠরা বলেন, হৃতিকের জনপ্রিয়তায় কিছুটা হলেও সিংহাসন নিয়ে চিন্তিত ছিলেন শাহরুখ। তবে সেই ঝড় তিনি কাটিয়ে ওঠেন। তাঁর ফ্যানবেস থেকে যায় অক্ষতই।

 

 

 

 

কিন্তু কার্তিক? ‘শেহজাদা’র কাছে ‘পাঠান’ -এর ক্যারিশ্মা কি ফিকে হবে নাকি আরও একবার ঝড় কাটিয়ে রাজা ফিরবেন আপন মেজাজে? জানা যাবে আগামী ২৫ জানুয়ারি। সেদিনই যে রাজার অগ্নিপরীক্ষা, ‘বাজিগর’ হিসেবে নিজেকে প্রমাণ করার আদর্শ দিন।