Sita Dipika Chikhlia: ‘শ্রীলঙ্কা নয়, মনে হচ্ছে মুঘল…’, ‘আদিপুরুষ’-এর টিজ়ার দেখে বলেছেন ‘সীতা’ দীপিকা চিখলিয়া

Adipurush: ছবিতে সইফের লুক দেখে তাঁকে কটাক্ষ করেছেন রামানন্দ সাগরের তৈরি 'রামায়ণ' ধারাবাহিকের 'সীতা' দীপিকা চিখলিয়া।

Sita Dipika Chikhlia: 'শ্রীলঙ্কা নয়, মনে হচ্ছে মুঘল...', 'আদিপুরুষ'-এর টিজ়ার দেখে বলেছেন 'সীতা' দীপিকা চিখলিয়া
সইফ ও দীপিকা...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 6:43 PM

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘আদিপুরুষ’ ছবির টিজ়ার। ‘রামায়ণ’ মহাকাব্যের গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। ছবিতে রামের চরিত্রে অভিনয় করেছেন ‘বাহুবলী’খ্য়াত অভিনেতা প্রভাস, সীতার চরিত্রে কৃতি শ্যানন এবং রাবণের চরিত্রে সইফ আলি খান। ছবিতে সইফের লুক দেখে তাঁকে কটাক্ষ করেছেন রামানন্দ সাগরের তৈরি ‘রামায়ণ’ ধারাবাহিকের ‘সীতা’ দীপিকা চিখলিয়া।

একটা সময় দূরদর্শনের পর্দায় গমগম করে চলত রামানন্দ সাগরের ‘রামায়ণ’। ভিএফএক্স ছিল না। ছিল না কারুকার্যও। তবুও টিভি পর্দায় যেই না ভেসে উঠত রামায়ণ, ওমনি সারা পাড়ায় ভেসে যেত সেই সুর। টিভির পর্দা থেকে চোখ সরাতে পারতেন না দর্শক।

একটি সাক্ষাৎকারে দীপিকা বলেছেন, “দর্শক যাতে মোহিত হতে পারেন, ছবির চরিত্রদের সে রকম হওয়া খুব দরকার।” তারপর নাম উল্লেখ না করেই দীপিকা বলেছেন, “যেমন ধরুন, ‘আদিপুরুষ’ ছবিতে চরিত্রটা যদি শ্রীলঙ্কার হয়, তা হলে তাকে মুঘলের মতো দেখতে হলে মুশকিল।” পরোক্ষভাবে তিনি বলতে চেয়েছেন সইফ আলি খান অভিনীত রাবণ চরিত্র সম্পর্কে। দীপিকার মনে হয়েছে, লঙ্কাধিপতি নয়, সইফকে দেখতে লেগেছে মুঘলদের মতো। তিনি এও বলেছেন, “চরিত্রটাকে আমি ততটা বুঝতেও পারিনি, কেন না সেটিকে মোটে ৩০ সেকেন্ড দেখতে পেয়েছি। কিন্তু বেশ অন্যরকম দেখতে লাগল লুকটা। এখন সময় অনেক পাল্টেছে। ছবিতে ভিএফএক্স গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। কিন্তু ততক্ষণই ভাল লাগে, যতক্ষণ না তা মানুষের ভাবাবেগে আঘাত করছে।”

পরের বছর শুরুতেই বড় ধামাকা করতে পারে ‘আদিপুরুষ’। কেন না, ছবি মুক্তি পাবে ২০২৩ সালের ১২ জানুয়ারি। সেই একই সময়ের মধ্যে মুক্তি পাবে শাহরুখ খানের ‘পাঠান’ও।