ওপারে মিশল এপারের সুর, সৌজন্যে এক ‘মধ্যবিত্ত বাঙালি গানওয়ালা’

গানটি গেয়েছেন অর্ঘ্য ও সৌম্য ভট্টাচার্য। অভিনয়ে অনির্বাণ সরকার, সুচন্দ্রা সাহা ও অর্ঘ্য ঘোষাল। ভিডিয়োগ্রাফির দায়িত্ব সামলেছেন সৌম্য ভট্টাচার্য। ইউটিউবে মুক্তিপ্রাপ্ত গানটিতে ইতিমধ্যেই ভরেছে প্রশংসা।

ওপারে মিশল এপারের সুর, সৌজন্যে এক 'মধ্যবিত্ত বাঙালি গানওয়ালা'
সৌজন্যে দুই 'মধ্যবিত্ত বাঙালি গানওয়ালা'
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 12:07 AM

একটা দীর্ঘ লড়াই… এক দীর্ঘদিনের পরিশ্রম। অবশেষে লক্ষ্যের কিছুটা কাছে আসা। গঙ্গা নাম বদলে নদী পদ্মা হতেই মিলল কাজের খোঁজ। গান পছন্দ হল ওপারের জনপ্রিয় প্রযোজনা সংস্থা সিডিপ্লাস এন্টারটেনমেন্টের। ব্যস, বহু পরীক্ষা নিরীক্ষার পর অবশেষে মুক্তি পেল গান। গানের নাম ‘লাভ’। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় ভালবাসা। যে ভালবাসায় মেশে কলেজ-প্রেম, রাতজাগা, আর বারংবার প্রত্যাখ্যানের অনুরণন।

গানটির লেখক অর্ঘ্য ঘোষাল। কেন ‘লাভ’? প্রশ্ন করতেই তাঁর উত্তর, “ভালবাসা আর ভাল ভাষা… এই দুই বাঁচিয়ে রাখবে লাভ।” বাংলাদেশ কেন? এপারে গানের অফার ছিল না? একটু থেমে উত্তর, “এপার বাংলার ছেলে হয়ে এপারে কাজ করবো এটা নরম্যাল, কিন্তু এই কোভিডের মধ্যে পুরো অনলাইনে ওপারের প্রথম সারির প্রোডাকশন হাউজে কাজের সুযোগ পাওয়াটা একজন উঠতি মিউজিক মেকারের কাছে একটা চ্যালেঞ্জ… আর তা ছাড়া মধ্যবিত্ত বাঙালি মিউজিক মেকারের কাছে স্বাধীন বাংলা মৌলিক গান বানানো একটা লড়াই। ” তবে সে লড়াইয়ের প্রথম ধাপ ভালভাবে পাশ করেছেন তাঁরা, এ কথা বলছেন নেটিজেনরা।

গানটি গেয়েছেন অর্ঘ্য ও সৌম্য ভট্টাচার্য। অভিনয়ে অনির্বাণ সরকার, সুচন্দ্রা সাহা ও অর্ঘ্য ঘোষাল। ভিডিয়োগ্রাফির দায়িত্ব সামলেছেন সৌম্য ভট্টাচার্য। ইউটিউবে মুক্তিপ্রাপ্ত গানটিতে ইতিমধ্যেই ভরেছে প্রশংসা। তবে ‘মধ্যবিত্ত মিউজিক মেকার’-দের বানানো ওই গানে লাইকের সংখ্যা খুব বেশি…এ কথা বলা যায় না। সিডিপ্লাস এন্টারটেনমেন্টের কর্ণধার যদিও প্রশংসায় ভরিয়েছেন এপারের এই গানওয়ালাদের। আবারও কাজ করার ইচ্ছে রয়েছে, এমনটাই জানাচ্ছেন তাঁরা।

 

আরও পড়ুনVidyut Jammwal: কমান্ডোর মতো কী করলেন বিদ্যুৎ? প্রেমিকা তো অবাক!

আরও পড়ুন: সুশান্তের পর সিদ্ধার্থ শুক্লার আত্মার সঙ্গেও কথা বললেন প্যারানর্মাল বিশেষজ্ঞ স্টিভ হাফ 

আরও পড়ুনArjun Rampal: কোন যাত্রায় নিজেকে ডুবিয়েছেন অর্জুন?