Viral News: ভারতে যৌনতার বিপ্লব এনেছিল তাঁর ‘নিষিদ্ধ’ বিজ্ঞাপন, কোন প্রসঙ্গে বললেন পূজা বেদী?

Viral News: ভারতে যৌনতার বিপ্লব এনেছিল তাঁর 'নিষিদ্ধ' বিজ্ঞাপন, কোন প্রসঙ্গে বললেন পূজা বেদী?

Pooja Bedi: সদ্য সেই খবরে আলোকপাত করে মুখ খুলেছিলেন পূজা বেদী। জানিয়েছিলেন এই বিজ্ঞাপন ১৯৯১ সালে নতুন জোয়ার আনে। ভারতে যৌনতার বিপ্লব এনেছিল তাঁর 'নিষিদ্ধ' বিজ্ঞাপন এনেছিল।

Jayita Chandra

|

May 12, 2022 | 3:03 PM

নিষিদ্ধ বিজ্ঞাপন, বিভিন্ন প্রসঙ্গে বারে বারে উঠে এসেছে বিজ্ঞাপন নিষিদ্ধ হওয়ার প্রসঙ্গ, কখনও ধর্মীয় ভাবাবেগে আঘাত, কখনও শিশু শ্রম, কখনও আবার যৌন আবেদনের জেরে কোপের মুখে পড়তে হয়েছে বিজ্ঞাপনকে। তবে বর্তমানে বিজ্ঞাপনের বিষয়বস্তু ও চিত্রনাট্য অনেক বেশি সাবলীল, যা আজ থেকে ৩০ বছর আগে ভাবাই যেত না। সমাজ পরিবর্তনের সঙ্গে সঙ্গে প্রতিটা পদে পদে বদল ঘটছে মানুষের চিন্তাভাবনা, পাল্টে যাচ্ছে মানুষের গ্রহণ করার ক্ষমতাও। তার জেরেই প্রতিটা ধাপে যেভাবে পাল্টে যাচ্ছে বিজ্ঞাপন তা সকলেরই চোখ এড়াচ্ছে না। কিন্তু আজ থেকে ত্রিশ বছর আগে বিষয়টা নিয়ে বেজায় সমস্যা সৃষ্টি হয়, আর যখন প্রসঙ্গ কন্ডোমের বিজ্ঞাপন।

খুব সহজভাবে খোলামেলা বিজ্ঞাপন তখন গ্রহণ করা হত না। আর ঠিক সেই কারণেই পূজা বেদীর করা বোল্ড বিজ্ঞাপন কড়া সমালোচনার মুখে পড়েছিল। সেই মুহূর্তে দাঁড়িয়ে বোল্ড লুকে ভাইরাল হয়েছিলেন তিনি। যা খবরের শিরোনামে জায়গা করে নিয়েছিল চোখের পলকে। এভাবেই ধাপে ধাপে বাড়তে থাকে বিজ্ঞাপনের সীমানা। কিন্তু সেই মুহূর্তে দাঁড়িয়ে পূজা বেদীর বিজ্ঞাপন গ্রহণ করতে না-রাজ ছিল দূরদর্শন। শুধু তাই হন তা ব্যানও করে দেওয়া হয়েছিল। নিশেধাজ্ঞা জাড়ি করা হয়েছিল। যা নিয়ে বিতর্কও সৃষ্টি হয় সর্বত্র।

এই খবরটিও পড়ুন

সদ্য সেই খবরে আলোকপাত করে মুখ খুলেছিলেন পূজা বেদী। জানিয়েছিলেন এই বিজ্ঞাপন ১৯৯১ সালে নতুন জোয়ার আনে। ভারতে যৌনতার বিপ্লব এনেছিল তাঁর ‘নিষিদ্ধ’ বিজ্ঞাপন এনেছিল। তা অকপটে স্বীকার করে নিতে পিছপা হননি তিনি। শুধু তাই নয়, সেই সময়ের অন্যতম টপ ব়্যাঙ্কে থাকা মডেল তিনি। পাশাপাশি পূজা বেদীর বিপরীতে এই বিজ্ঞাপনে ছিলেন মার্ক রবিনসন, পাশাপাশি এই বিজ্ঞাপন বিদেশের বুকে বহু পুরস্কার জিতে নিয়েছিল। যা নিয়ে আজও গর্বিত এই সেলেব কুইন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA