মীরাবাঈয়ের সঙ্গে সাক্ষাৎ, ছবি ভাইরাল হতেই ব্যাপক ট্রোল্ড সলমন, বিতর্কে ‘পোশাক’

ভাইজান ট্রোল্ড হলেও সলমনের সঙ্গে দেখা করে খুশি মীরাবাঈ। বাস্তব জীবনে তিনি যে সলমনে বড় ফ্যান, সে কথা আগেই জানিয়েছিলেন মীরাবাঈ।

মীরাবাঈয়ের সঙ্গে সাক্ষাৎ, ছবি ভাইরাল হতেই ব্যাপক ট্রোল্ড সলমন, বিতর্কে 'পোশাক'
কী এমন হল?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 7:32 PM

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ভারোত্তোলনে (Weightlifting) ৪৯ কেজি বিভাগে রুপো জিতে দেশকে গর্বিত করেছিলেন মণিপুরের মেয়ে মীরাবাঈ চানু। তাঁকে নিয়ে উন্মাদনার শেষ নেই। এ বার মীরাবাঈয়ের সঙ্গে দেখা করেই ট্রোলের সম্মুখীন হলেন সলমন খান। বিতর্ক তাঁর পোশাককে কেন্দ্র করেই।

মীরাবাঈয়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন সলমন। পরেছিলেন কালো-টিশার্ট। গলায় ঝুলছিল এক ঘিয়ে রঙের উত্তরীয়। সেই ঘিয়ে রঙা উত্তরীয়র একেবারে শেষ প্রান্তেই চোখ আটকে যায় নেটিজেনদের একাংশের। তাতে জ্বলজ্বল করছে এক হরিণের ছবি। ভাইজানের হরিণ-যোগ নতুন নয়।

১৯৯৮ সালে হাম সাথ সাথ হ্যায় শ্যুটিং চলাকালীন সলমনের উপর কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে। যোধপুরের কঙ্গনি গ্রামে কালো হরিণ শিকার করেছিলেন সলমন– অভিযোগ তেমনটাই। ২০১৮ সালের ৫ এপ্রিল যোধপুরের জেলা আদালতের প্রধান পাঁচ বছরের কারাবাসের শাস্তি দিয়েছিলেন ভাইজানকে। হয়েছিল জরিমানাও। কিন্তু সেশন আদালতে সেই রায় খারিজ হয়ে যায়। জামিনে মুক্তি পান তিনি। গত বছর সেপ্টেম্বর নাগাদও সলমনকে তলব করা হয়েছিল আদালতের তরফে। সেই মামলা আজও চলছে…।

আর নেটিজেনরাও দুইয়ে দুইয়ে করেছেন চার। সলমনের উত্তরীয় থেকে হরিণের ছবি দেখে ফেটে পড়েছেন হাসিতে। কেউ কেউ আবার লিখেছেন, “একেই বলে আয়রনি”। আর একজনের আবার বক্তব্য ‘ডিয়ার আর সলমন… যেন স্বর্গের জুটি।’

প্রসঙ্গত, সলমন যে উত্তরীয়টি পরেছিলেন তাতে দৃশ্যমান হরিণের ছবি কৃষ্ণসার নয়। তা আদপে সাঙ্গাই হরিণ। সাঙ্গাই হরিণ হল শুধুমাত্র মণিপুরেই দেখতে পাওয়া হরিণের এক প্রকার বিলুপ্তপ্রায় প্রজাতি। এর প্রচলিত ইংরেজি নাম মণিপুর ব্রাউড-এন্টলোর্ড হরিণ। মীরাবাঈ মণিপুরের মেয়ে, তার সঙ্গে সামঞ্জস্য রেখেই হরিণ-আঁকা উত্তরীয় পরিয়ে দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু ট্রোল যেন নাছোড়বান্দা।

ভাইজান ট্রোল্ড হলেও সলমনের সঙ্গে দেখা করে খুশি মীরাবাঈ। বাস্তব জীবনে তিনি যে সলমনে বড় ফ্যান, সে কথা আগেই জানিয়েছিলেন মীরাবাঈ। সলমনে শেয়ার করা ওই টুইটকে রিটুইট করে মীরাবাঈ লেখেন, “ধন্যবাদ সলমন খান স্যর। আপনার বড় ভক্ত। আমার স্বপ্নপূরণ হল।” আর সলমন? না, ট্রোল নিয়ে এখনও মুখ খোলেননি তিনি।