Aishwarya Rai Bachchan: ঐশ্বর্যের জাল পাসপোর্ট উদ্ধার, পুলিশের হাতে ধৃত ৩, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

Aishwarya Rai Bachchan: তদন্তে নেমে পুলিশ ওই তিন অভিযুক্তের কাছ থেকে প্রায় ১২ লক্ষ টাকা উদ্ধারও করেছে বলে খবর। উদ্ধার হয়েছে জাল নোটও।

Aishwarya Rai Bachchan: ঐশ্বর্যের জাল পাসপোর্ট উদ্ধার, পুলিশের হাতে ধৃত ৩, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য
ঐশ্বর্যের জাল পাসপোর্ট উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2022 | 4:30 PM

উদ্ধার হল অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনের নাম ব্যবহার করে বানানো জাল পাসপোর্ট। ঘটনাটি ঘটেছে গ্রেটার নয়ডা এলাকায়। তদন্তে নেমে ইতিমধ্যেই এই ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিশ। জানা গিয়েছে, ওই তিনজনেই বিদেশী। গ্রেটার নয়ডার সংল্গগ্ন এলাকাতেই ছিল তাদের আস্তানা।   এদের মধ্যে দুইজন নাইজেরিয়ার নাগরিক ও অন্যজন ঘানার। যে পাসপোর্টগুলি উদ্ধার হয়েছে তাতে প্রাক্তন বিশ্ব সুন্দরীর ছবি ছাড়াও জন্মস্থান হিসেবে লেখা রয়েছে গুজরাট। শুক্রবার সন্ধায় উত্তরপ্রদেশ পুলিশ প্রথমে ওই তিন বিদেশীকে জিজ্ঞাসাবাদ করার জন্য গ্রেটার নয়ডা থানায় নিয়ে যায়। এর পরেই সামনে আসতে থাকে একের পর এক চাঞ্চল্যকর তথ্য, যার জেরে ওই দিনই তাঁদের গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

তদন্তে নেমে পুলিশ ওই তিন অভিযুক্তের কাছ থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ১২ লক্ষ টাকা উদ্ধারও করেছে বলে খবর। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে জাল নোটও। শুধু ভারতীয় মুদ্রাই নয়, উদ্ধার হয়েছে নকল বিদেশি মুদ্রাও। গ্রেটার নয়ডার ডেপুটি কমিশনার অভিষেক বর্মা সংবাদমাধ্যমকে বলেন, “যখন তাঁদের ল্যাপটপ ও কম্পিউটার পরীক্ষা করা হচ্ছিল তখন তা থেকে জাল ভিসা ও পাসপোর্ট উদ্ধার হয়। এর মধ্যে একটি জনপ্রিয় অভিনেত্রীর নাম ব্যবহার করে তৈরি করা হয়েছে।” গোটা ঘটনায় এক অবসারপ্রাপ্ত সেনা আধিকারিক নামও যুক্ত হয়েছে। পুলিশ জানাচ্ছে, ক্যানসার নিরাময়ের ওষুধ বানানোর নামে তাঁকে দিয়ে কোলানাট নামক এক যৌগ কিনিয়েছিলেন অভিযুক্তরা। এরই পাশাপাশি ওই ৩ অভিযুক্তের কাছ থেকে ৬টি ফোন, ১১টি সিম কার্ড, ল্যাপটপ, ও বেশ কিছু গ্যাজেট বাজেয়াপ্ত করেছে পুলিশ।

পুলিশের অনুমান বড়সড় সাইবার অপরাধের সঙ্গে যুক্ত ওই তিন ব্যক্তি। তাঁদের সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে তারা। এমনকি অভিনেত্রীর নাম ব্যবহার করে তৈরি পাসপোর্ট দিয়েও তাদের কী পরিকল্পনা ছিল, তাও অনুসন্ধান করা হচ্ছে।