Shah Rukh Khan: মুখ ঢেকে মক্কায় হাজির শাহরুখ, অনাবৃত গায়ে জড়ালেন সাদা চাদর

Shah Rukh Khan: রাজকুমার হিরানি পরিচালিত 'ডানকি' ছবির কাজ শেষ করলেন শাহরুখ। আর শেষ করেই উমরার উদ্দেশে কিং খান পৌঁছে গেলেন ধর্মীয় স্থান মক্কায়। ভাইরাল হয়ে তাঁর বেশ কিছু ছবি।

Shah Rukh Khan: মুখ ঢেকে মক্কায় হাজির শাহরুখ, অনাবৃত গায়ে জড়ালেন সাদা চাদর
মক্কায় হাজির শাহরুখ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 3:11 PM

আর মাত্র ৫৪ দিনের অপেক্ষা। মুক্তি পেতে চলেছে পাঠান (Pathaan) ছবি। দীর্ঘ অপেক্ষার পর পর্দায় ফিরছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। তবে এরই মাঝে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ ছবির কাজ শেষ করলেন শাহরুখ। আর শেষ করেই উমরাহর উদ্দেশে কিং খান পৌঁছে গেলেন ধর্মীয় স্থান মক্কায়। ভাইরাল হয়ে তাঁর বেশ কিছু ছবি। দীনবেশে তাঁকে দেখে আপ্লুত ভক্তকুল।  ইসলামে ‘উমরা’ হল মক্কা অবাধ্যতামূলক মক্কা-মদিনা যাত্রা। বছরের যে কোনও সময় তা করা যায়। অনুরাগীদের ধারণা সৌদি আরবে শুটিং শেষ করেই তাই আগামী ছবিগুলির জন্য ঈশ্বরের আশীর্বাদ নিতেই তাঁর এই মক্কা যাত্রা।

শাহরুখের এই ‘ডানকি’ ছবির শুটিং শুরু হয় এই বছরের এপ্রিলে। মুম্বইয়ের ফিল্মসিটিতে শুরু হয়েছিল শুটিং। তারপর এক মাস শুটিং হয় লন্ডন আর বুদাপেস্ট। লন্ডনের রাস্তায় শুটিংয়ের সময় এক ভক্ত সেই ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছিলেন। ছবির গল্প অভিবাসনের উপর নির্ভর করে হচ্ছে। দেশ ভাগের পর উপর ঘটনা হলেও হাস্যরসের মোড়কে তৈরি হচ্ছে ছবি। শাহরুখ, তাপসী ছাড়াও ভিকি কৌশল এবং বোমান ইরানি রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। আগামী বছর ২৩ ডিসেম্বর বড়দিনের ছুটির সময় ‘ডানকি’ মুক্তি পাওয়ার কথা।

প্রায় ৪ বছর পর একসঙ্গে তিনটে ছবি নিয়ে ফিরছেন বলিউডের কিং খান ২০২৩ সালে। বছরের শুরুতেই প্রজাতন্ত্র দিবসের সময় ‘পাঠান’ ছবি দিয়ে শুরু হচ্ছে তাঁর ফিরে আসা। এই ছবিতে দীপিকা পাডুকোন এবং জন আব্রাহামের সঙ্গে করছেন স্ক্রিন শেয়ার। বছরের মাঝে দক্ষিণ ভারতের পরিচালক অ্যাটলি এবং নায়িকা নয়নতারার সঙ্গে ‘জাওয়ান’ ছবিতে পাওয়া যাবে তাঁকে। আর বছরের শেষে রইল ‘ডানকি’।

বিগত ৪ বছর কিং-এর ঝুলিতে হিট নেই। হিরো হিসেবে তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘জিরো’। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছিলেন অনুষ্কা শর্মা ও ক্যাটরিনা কাইফ। যদিও সেই ছবিও হিট হয়নি। এর পর ছবির দুনিয়া থেকে কিছুটা ব্রেক নিয়েছিলেন তিনি। অনেকেই দাবি করেছিল তাঁর কেরিয়ার বুঝি শেষ। তবে তিনি আবার ফিরছেন। দর্শকমনে তাঁর এই ফিরে আসা কতটা জায়গা করে নিতে পারে এখন সেটাই দেখার।