Nora Fatehi: ফিফার মঞ্চে ভারতের পতাকার ‘অবমাননা’, নোরার বিরুদ্ধে গুরুতর অভিযোগ

Nora Fatehi: প্রসঙ্গত, বাইরে থেকে এসে বলিউডে সাম্রাজ্য বিস্তার করেছেন নোরা। তাঁর নাচের জাদুতে বুঁদ সকলেই। সিনেমায় অভিনয়ের থেকেও তাঁকে বেশি দেখা গিয়েছেন আইটেম নাচেই।

Nora Fatehi: ফিফার মঞ্চে ভারতের পতাকার 'অবমাননা', নোরার বিরুদ্ধে গুরুতর অভিযোগ
নোরার বিরুদ্ধে গুরুতর অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 8:08 PM

তিনি ভারতীয় নন, মরক্কোর মানুষ। কিন্তু ভারতে এসে নিজের জায়গা করে নিয়েছেন নোরা ফতেহি। শিখেছেন হিন্দি ভাষাও। এবার নোরার বিরুদ্ধে উঠল গুরুতর অভিযোগ। তিনি নাকি ভারতীয় পতাকার অবমাননা করেছেন। তাও বিদেশে, কাতারে, ফিফা বিশ্বকাপের মঞ্চে। এক ভাইরাল ভিডিয়ো নিয়েই যত বিতর্কের সূত্রপাত। ফিফা ফ্যানফেস্টে আমন্ত্রিত হয়ে এসেছিলেন নোরা। সেখানে দীর্ঘক্ষণ নাচ করতে দেখা যায় তাঁকে। অনুষ্ঠান শেষ হতেই ভারতের পতাকা হাতে নিয়ে তা ওড়াতে থাকেন অভিনেত্রী তথা নৃত্যশিল্পী। এমনকি তাঁকে ‘জয়হিন্দ’, ‘ইন্ডিয়া ইন্ডিয়া’ বলে চিৎকার করতেও দেখা যায়। এত অবধি ঠিকই ছিল, তবে সমস্যা নোরার পতাকা ধরা নিয়ে। দেখা যায়, নোরা উল্টো করে ধরেছেন পতাকা। অর্থাৎ গেরুয়া, সাদা, সবুজ এই ক্রমিকের পরিবর্তে সবুজ, সাদা, গেরুয়া– এই ভাবে পতাকা ওড়াতে দেখা যায় তাঁকে। আর তাতেই ক্ষুব্ধ ভারতীয়দের একটা বড় অংশ। তাঁদের মতে বিদেশের মাটিতে পতাকাকে নিয়ে মস্করা করেছেন নোরা।

যদিও নোরা পাশে পেয়েছেন তাঁর অনুরাগীর একটা বড় অংশকে। তাঁদের যুক্তি ভারতের অবমাননা হোক এমন কোনও মোটিফ বা উদ্দেশ্য তাঁর ছিল না। যা হয়েছে তা অনভিপ্রেত ঠিকই তবে এতে নোরাকে দোষী বলা যায় না। উল্লেখ্য এখনও পর্যন্ত এই নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি নোরা।

প্রসঙ্গত, বাইরে থেকে এসে বলিউডে সাম্রাজ্য বিস্তার করেছেন নোরা। তাঁর নাচের জাদুতে বুঁদ সকলেই। সিনেমায় অভিনয়ের থেকেও তাঁকে বেশি দেখা গিয়েছেন আইটেম নাচেই। এ ছাড়াও বেশ কিছু নাচের রিয়ালিটি শো’তে বিচারকের ভূমিকাতেও দেখা গিয়েছে নোরাকে। সম্প্রতি তাঁকে দেখা গিয়েছিল থ্যাঙ্ক গড ছবিতে। আগামীতে জন আব্রাহাম ও রীতেশ দেশমুখের সঙ্গে তাঁকে দেখা যাবে হান্ড্রেড পারসেন্ট ছবিতে। হাতে রয়েছে বেশ কিছু ছবিও। এ সবের মাঝেই এরকম এক ঘটনায় অস্বস্তিতে অভিনেত্রী, জানাচ্ছে তাঁরই ঘনিষ্ঠ মহল।