Boney Kapoor: দুই ভাইয়ের জন্যই স্বার্থত্যাগ! প্রযোজক হয়েই রয়ে গেলেন বনি

Boney Kapoor: ১৯৯৯ সালে এক সাক্ষাৎকারে এ নিয়েও মুখ খুলেছিলেন তিনি। প্রকাশ্যেই জানিয়েছিলেন দুই ভাইয়ের স্বপ্ন পূরণের জন্যই পিছিয়ে এসেছিলেন তিনি।

Boney Kapoor: দুই ভাইয়ের জন্যই স্বার্থত্যাগ! প্রযোজক হয়েই রয়ে গেলেন বনি
তিন ভাই।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 10:17 AM

দুই ভাই-ই অভিনেতা। অনিল কাপুরের ক্যারিশ্মা আজও জারি। ওদিকে সঞ্জয় কাপুরের শুরুটাও বেশ ভাল। বাদ শুধু বনি কাপুরই। দুই ভাই অভিনেতা হওয়া সত্ত্বেও কেন অভিনেতা হওয়া হল না বনি কাপুরের? কেন প্রযোজক হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করলেন তিনি? নেপথ্যে কি রয়েছে দাদার স্বার্থত্যাগ? নাকি লুকিয়ে রয়েছে অন্য কোনও কারণ? ১৯৯৯ সালে এক সাক্ষাৎকারে এ নিয়েও মুখ খুলেছিলেন তিনি। প্রকাশ্যেই জানিয়েছিলেন দুই ভাইয়ের স্বপ্ন পূরণের জন্যই পিছিয়ে এসেছিলেন তিনি।

তাঁকে প্রশ্ন করা হয় কেন তিনি কোনওদিন ‘হিরো হওয়ার কথা ভাবলেন না’? উত্তরে বনি বলেছিলেন, “অনিল চেয়েছিল অভিনেতা হতে। আমি ।যে চাইনি তা নয়। কিন্তু আমার থেকে অনিলের ইচ্ছে বেশি ছিল। তাই ব্যাকসিটটা আমাকেই নিতে হয়েছিল। ওই ইচ্ছে পূর্ণ করার জন্য আমাকেই পিছিয়ে আসতে হয়েছিল।”

বনি-অনিল সঞ্জয়ের বাবা সুরিন্দর কাপুর ছিলেন বলিউডের ফিল্ম প্রযোজক। বাবা যুক্তি ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গেই। সে কারণে কি সুবিধে হয়েছিল বনির? অস্বীকার করেননি বনি। নিজেই জানিয়েছিলেন হয়েছিল বটেই। সবাই তাঁকে আগে থেকেই চিনত। তাই সময় বেঁচে গিয়েছিল অনেকটাই। অনেক সময়েই দেখা গিয়েছেন নিজের ভাইয়েদেরই ছবিতে কাস্ট করেছিলেন বনি। এতে কি সুবিধে হয়েছিল? বনির উত্তর, “হ্যাঁ অবশ্যই। প্রথম প্রথম অনিল আমাকে সাহায্য করত। তারপর ও নায়ক হয়ে গেল। সব দিক দিয়ে ভাইদের সাহায্য পেয়েছি আমি।” প্রযোজক হিসেবে দীর্ঘ কেরিয়ারে তাঁর প্রযোজিত ছবি কোনটি? বনি উত্তর দিয়েছিলেন, “প্রেম”। বক্স অফিসে ওই ছবি হিট না হলেও ছবিটির গুণগত মান মুগ্ধ করেছিল বনিকে।

তিন ভাইয়ের সম্পর্ক বেশ ভাল। এখনও যে কোনও রকম অনুষ্ঠানে একসঙ্গে হাজির হন তাঁরা। বনি অভিনেতা হননি। কিন্তু তাই দুই মেয়েই অভিনেত্রী হয়েছেন। বড় মেয়ে জাহ্নবী কাপুর বলিউডে পরিচিত নাম। অন্যদিকে পিছিয়ে নেই খুশিও। জোয়া আখতার পরিচালিত ‘দ্য আর্চিজ’-এর মধ্যে দিয়েই বলিউডে পা রাখতে চলেছেন তিনি। জাহ্নবীর ডেবিউ হয় ২০১৮ সালে। ‘ধড়ক’ ছবির মধ্যে দিয়ে বলিউডে পা রাখেন তিনি। সম্প্রতি বনির প্রযোজনায় তাঁর ছবি ‘মিলি’ মুক্তি পেয়েছে। ওই ছবি বক্স অফিসে সাফল্য লাভ করেনি। তবে জাহ্নবীর অভিনয় প্রশংসিত হয়েছে।