বাচ্চাকে দেখিয়ে ওর মা আমাকে চেনালো শয়তান বলে, ব্যক্তিগত কোন সত্য বললেন বিপ্লব…

Biplab Chattopadhyay Secrets: পর্দার ভিলেন বিপ্লব চট্টোপাধ্যায়ের প্রতি দর্শকের একাংশের রাগ রয়েছে প্রচুর। বিকাশ রায়কে যেমন একবার এক দর্শক রাস্তায় জুতো ছুড়ে মেরেছিলেন, অনেকটা সেরকমই অভিজ্ঞতা হয়েছে বিপ্লবেরও। কিন্তু বিকাশ রায় যেমন অভিনয়ের প্রাপ্তি হিসেবে সেই জুতো মাথায় তুলে নিয়েছিলেন, বিপ্লব পারেননি তুলতে। তিনি আঘাতপ্রাপ্ত হয়ে গর্জেও উঠেছিলেন।

বাচ্চাকে দেখিয়ে ওর মা আমাকে চেনালো শয়তান বলে, ব্যক্তিগত কোন সত্য বললেন বিপ্লব...
বিপ্লব চট্টোপাধ্যায়।
Follow Us:
| Updated on: Apr 10, 2024 | 12:31 PM

আপামর বাঙালি দর্শকের মনে তাঁর অবস্থান অনেকটাই ‘শোলে’ ছবির গব্বর সিংয়ের মতো। গব্বরের প্রসঙ্গে যেমন দূর-দূরের গ্রামের মায়েরা তাঁদের সন্তানদের ঘুম পাড়ানোর সময় বলতেন, “সো যা বেটা, নেহি তো গব্বর আ জায়ে গা” (বাংলা তর্জমা: ঘুমো, না হলে গব্বর এসে তোকে নিয়ে চলে যাবে)। হুবহু একই ঘটনা ঘটে বাঙালি প্রবীণ অভিনেতা বিপ্লব চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে। তিনি একসময় ছিলেন বাংলা বিনোদন জগতের ‘স্ট্যাম্পমারা’ খলনায়ক। ৮০-৯০-এর দশকের প্রচুর ছবিতে শয়তানি করেছেন পর্দায়। নায়িকাকে হেনস্থা, চুরি, ডাকাতি–সব।

ফলে পর্দার ভিলেন বিপ্লবের প্রতি দর্শকের একাংশের রাগ রয়েছে প্রচুর। বিকাশ রায়কে যেমন একবার এক দর্শক রাস্তায় জুতো ছুড়ে মেরেছিলেন, অনেকটা সেরকমই অভিজ্ঞতা হয়েছে বিপ্লবেরও। কিন্তু বিকাশ রায় যেমন অভিনয়ের প্রাপ্তি হিসেবে সেই জুতো মাথায় তুলে নিয়েছিলেন, বিপ্লব পারেননি তুলতে। তিনি আঘাতপ্রাপ্ত হয়ে গর্জেও উঠেছিলেন। নিজেই সেই ঘটনার কথা বর্ণনা করেছিলেন TV9 বাংলাকে। কী বলেছিলেন বিপ্লব, জানেন?

বিপ্লব রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তাঁকে দেখে এক মা তাঁর সন্তানকে চেনাচ্ছিলেন, “ওই যে, ওই যে দুষ্টুলোক, তোমাকে ধরে নিয়ে যাবে…”। একবার নয়, দু’বার নয়… এই ঘটনা বারবার ঘটেছে। বারবারই বিপ্লবকে দেখিয়ে অনেক মা তাঁর সন্তানকে দুষ্টুলোক চিনিয়েছিলেন।

বিষয়টিতে খুবই ব্যথা পেয়েছিলেন বিপ্লব। তিনি কুঁকড়ে যেতেন লজ্জায়। বাচ্চা তাঁর অত্যন্ত প্রিয়। বাচ্চারা তাঁকে দুষ্টুলোক হিসেবে চিনবে, জানবে, একদমই মানতে চাননি। বলেছেন, “আমি এরকম এক মাকে এবার নিজেই বলেছিলাম, ওরকম করে কেন বলছেন বাচ্চাটাকে? আসলে আমি তো বাচ্চাদের বড্ড ভালবাসি। তাই ওদের কাছে আমি ভিলেন কিংবা দুষ্টুলোক হয়ে থাকতে চাননি। কিন্তু বড়রা নিজেদের মধ্যে আমাকে নিয়ে বলাবলি করলে আমার সেটা ভালই লাগে। সেটাকে নিজের পরম প্রাপ্তি হিসেবে মেনে নিই আমি।”